ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৫/জুলাই/২০২০ : করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৫৫ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২০৫২, নতুন ২৭৩৮ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬২৪১৭, মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭২৬২৫ জন, একদিনে ১৩৯৮৮ জনের নমুনা পরীক্ষা।
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ডেল্টা প্ল্যান বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাউন্সিল গঠন চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা ৭ জুলাইয়ের মধ্যে ঢাবিতে পুরোদমে অনলাইন ক্লাস ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ চলতি মাসেই জুনের বেতন পাবেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার ৩টি ওয়ার্ডের লকডাউন প্রত্যাহার অনলাইনে পশুর হাটের উদ্যোগ গাজীপুর জেলা প্রশাসনের শ্রীপুরে মুজিববর্ষ উপলক্ষে নেতাকর্মীদের মাঝে গাছের চারা বিতরণ
৭৯

রাশিয়ার চার এয়ারক্রাফটকে ধাওয়া দিল মার্কিন যুদ্ধবিমান

গাজীপুর কথা

প্রকাশিত: ২৮ জুন ২০২০  

একদিকে করোনা মহামারীর ধাক্কায় বেসামাল পৃথিবী। তার মধ্যে চলছে সেনায় সেনায় টক্কর। এরই মধ্যে মুখোমুখি যুদ্ধবিমান। রাশিয়া ও আমেরিকা মুখোমুখি হল মাঝ আকাশে।

আকাশেই চারটি রাশিয়ান এয়ারক্রাফটকে তাড়া করল মার্কিন যুদ্ধবিমান। শনিবার আলাস্কায় এই ঘটনা ঘটেছে। মার্কিন কমান্ডাররা এই ঘটনার কথা জানিয়েছেন।

রাশিয়ার Tu-142 এয়ারক্রাফট আলাস্কার দক্ষিণ দিকে ৬৫ কিলোমিটার নটিক্যাল মাইলের মধ্যে চলে এসেছিল। আলাস্কার এয়ার ডিফেন্স আইডেন্টিফিকেশন জোনে চক্কর কাটছিল সেই বিমান।

তবে রাশিয়ান বিমানগুলি আন্তর্জাতিক এয়ারস্পেসেই ঘোরাফেরা করছিল। আকাশসীমার মধ্যে ঢোকেনি বলে জানা গিয়েছে। এয়ার ডিফেন্স আইডেন্টিফিকেশন জোন হল এরকম একটি অংশ যেখানে বন্ধুত্বপূর্ণ দেশগুলি আকাশপথে নজরদারি চালায়।

আলাস্কার কাছে যে ঘটনা ঘটেছে, গত এক মাসে এরকম ঘটনা চারবার ঘটল এই নিয়ে। এর আগেও একাধিকবার এভাবে রাশিয়ান বিমানকে তাড়া করেছে আমেরিকা।

এর আগে গত ২৯ মে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি ছবি প্রকাশ করে যেখানে দেখা যায়, দুটি ইউএস বি-১ বম্বার কে তাড়া করেছে রাশিয়া। বাল্টিক সাগরের উপর উড়ছিল বিমানগুলি।

গাজীপুর কথা
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর