ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৫/০৫/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৫০ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৭৫৫ জন, নতুন ১ হাজার ৭৪২ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৬৭ হাজার ৩৩৮ জন। নতুন ৩ হাজার ৪৩৩জন সহ মোট সুস্থ ৬ লাখ ৯৮ হাজার ৪৬৫ জন । একদিনে ২০ হাজার ২৮৪ টি সহ মোট নমুনা পরীক্ষা ৫৫ লাখ ৬০ হাজার ৬৭৮ টি।
  • বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

সর্বশেষ:
রাষ্ট্রায়ত্ত্ব বাণিজ্যিক সংস্থাগুলোকে নিজ খরচে চলতে হবে: প্রধানমন্ত্রী পূবাইলে যুবলীগের উদ্যোগে দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ শ্রীপুরে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ দেশব্যাপী চলমান লকডাউন বা বিধিনিষেধ আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে ভালুকায় মেয়র ও কাউন্সিলরদের সাথে মত বিনিময় করেন এমপি ধনু শ্রমজীবীদের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহ্বান আওয়ামী লীগের ভালুকায় দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার বিতরণ গাজীপুরের টঙ্গী প্রেসক্লাবের আগুন নিয়ন্ত্রণে এলপিজির দাম কমে এখন ৯০৬ টাকা গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে দরিদ্র মানুষের মধ্যে ইফতার বিতরণ

যেভাবে পাওয়া যাবে মুভমেন্ট পাস

গাজীপুর কথা

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২১  

করোনাভাইরাসের বিস্তার রোধে বুধবার থেকে চালু হওয়া সর্বাত্মক লকডাউনের মধ্যে জরুরি প্রয়োজনে যাদের বাইরে যাওয়ার দরকার হবে, তাদেরকে পুলিশের মুভমেন্ট পাস নিতে হবে। সব ধরনের মানুষ যুক্তিসংগত কারণ দেখিয়ে এই পাস সংগ্রহ করতে পারবে। তবে এটি পেতে অনলাইনে আবেদন করতে হবে জনসাধারণকে।

মঙ্গলবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইনে ‘মুভমেন্ট পাস’ ওয়েবসাইটের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। সাধারণ মানুষ কীভাবে মুভমেন্ট পাস পাবেন, তাও জানানো হয়।

যেভাবে পাবেন মুভমেন্ট পাস

১. আবেদনকারীকে প্রথমে movementpass.police.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে পাসের জন্য আবেদন করতে হবে।

২. শুরুতে একটি চালু মুঠোফোন নাম্বার দিতে হবে। আবেদনকারী জরুরি প্রয়োজনে কোথায় থেকে কোথায় যাবেন, সেই তথ্য দিতে হবে। এরপর একটি নির্দিষ্ট ফর্মে আবেদনকারীর কাছ থেকে বিভিন্ন তথ্য জানতে চাওয়া হবে। ধাপে ধাপে সেসব তথ্য দিতে হবে। একপর্যায়ে আবেদনকারীকে একটি ছবি আপলোড করে ফর্মটি সাবমিট করতে হবে।

৩. জমা দেওয়া ফর্মে আবেদনকারীর দেওয়া তথ্যাবলীর ভিত্তিতে মুভমেন্ট পাসটি ইস্যু করা হবে। শেষে ওয়েবসাইট থেকে মুভমেন্ট পাসটি ডাউনলোড করে সংগ্রহ করতে হবে।

বাইরে চলাচলের সময় কর্তব্যরত পুলিশ কর্মকর্তাকে ডাউনলোড করা পাস দেখাতে হবে। একবার পাস নিলে তা ২৪ ঘণ্টা কার্যকর থাকবে।

রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে মঙ্গলবার দুপুরে মুভমেন্ট পাসের জন্য ওয়েবসাইটের উদ্বোধন করেন আইজিপি ড. বেনজীর আহমেদ। এ সময় তিনি বলেন, ‘সাংবাদিকদের মুভমেন্ট পাস নিতে হবে না। শুধু যারা জরুরি কাজে বাইরে বের হবে, তাদের এই পাস নিতে হবে।’

আইজিপি আরও বলেন, ‘অফিসিয়াল কাজ কিংবা জরুরি প্রয়োজনে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াতের জন্য মুভমেন্ট পাস নিতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া বন্ধ করতে এই মুভমেন্ট পাসের ব্যবস্থা করা হয়েছে।’

পুলিশ সদর দপ্তর থেকে জানানো হয়েছে, করোনা সংক্রমণের বিস্তার রোধে চলমান সর্বাত্মক লকডাউনে প্রয়োজনীয় চলাচল নিশ্চিত করতে মুভমেন্ট পাস ব্যবহারের জন্য দেশের সব নাগরিককে অনুরোধ করা যাচ্ছে। এই সময় অনিয়ন্ত্রিত চলাচল রোধে নাগরিকদের কাছ থেকে পুলিশ আন্তরিক সহযোগিতা কামনা করেছে।

গাজীপুর কথা
গাজীপুর কথা