ব্রেকিং:
দেশে ২৪তম দিনে ১ লাখ ৯৮৩ জন ভ্যাকসিন নিয়েছেন। এরমধ্যে পুরুষ ৬১ হাজার ৩৫৪ জন ও নারী ৩৯ হাজার ৬২৯ জন। এ পর্যন্ত ৩৬ লাখ ৮২ হাজার ১৫২ জন ভ্যাকসিন নিয়েছেন। তাদের মধ্যে পুরুষ ২৩ লাখ ৫৫ হাজার ৪২৩ জন ও নারী ১৩ লাখ ২৬ হাজার ৭২৯ জন। ভ্যাকসিন নিতে নিবন্ধন করেছেন ৪৯ লাখ দুই হাজার ৯৪৮ জন। করোনা আপডেট বাংলাদেশ ০৬/০৩/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ১০ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮৪৫১, নতুন ৫৪০ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৪৯ হাজার ৭২৪ জন। নতুন ৮২২ জন সহ মোট সুস্থ ৫ লাখ ১ হাজার ৯৬৬ জন। একদিনে ১৩ হাজার ৮২টি সহ মোট নমুনা পরীক্ষা ৪১ লাখ ৩১ হাজার ১১৩টি।
  • রোববার   ০৭ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৩ ১৪২৭

  • || ২৩ রজব ১৪৪২

সর্বশেষ:
আজ ঐতিহাসিক ৭ মার্চ। বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন। ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী কমনওয়েলথের অনুপ্রেরণাদায়ী ৩ নারী নেতার একজন শেখ হাসিনা ইউনেস্কোতে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ গ্রন্থের মোড়ক উন্মোচন বাংলাদেশের অসাধারণ সাফল্যের প্রশংসা করলেন ইতালির রাষ্ট্রপতি বাংলাদেশকে এক কোটি ৯ লাখ ডোজ টিকা দেবে জাতিসংঘ চট্টগ্রাম বন্দরে পৌঁছাল রেলের ৮ ব্রডগেজ ইঞ্জিন মেট্রোরেলের জন্য রেলকোচের প্রথম চালান পাঠিয়েছে জাপান ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চালু হচ্ছে ২৬ মার্চ করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন ৪৫ লক্ষাধিক মানুষ

মাদ্রাসাছাত্রের টেবিলের নিচে বিশাল এক অজগর

গাজীপুর কথা

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২০  

চট্টগ্রামের সাতকানিয়ায় একটি মাদ্রাসা ভবনের দ্বিতীয় তলার কক্ষ থেকে বিশাল এক অজগর সাপ উদ্ধার করা হয়েছে। সোমবার (৭ ডিসেম্বর) বিকেলে উপজেলার কাঞ্চনা ইউনিয়নের শাহ রশিদিয়া দাখিল মাদ্রাসা ভবনের দ্বিতীয় তলার একটি কক্ষে থাকা ছাত্রদের টেবিলের নিচ থেকে অজগরটি উদ্ধার করা হয়।

পরে সন্ধ্যার দিকে মাদ্রাসা থেকে আধা কিলোমিটার দূরবর্তী পশ্চিমের বনে অজগরকে অবমুক্ত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুস সালাম চৌধুরী।

তিনি বলেন, মাদ্রাসা কর্তৃপক্ষের কাছ থেকে খবর পেয়ে সোমবার বিকেল ৪টার দিকে মাদ্রাসা ভবনের দ্বিতীয় তলার একটি কক্ষ থেকে বন বিভাগের সহযোগিতায় বড়সড় একটি অজগর উদ্ধার করা হয়। পরে সেটিকে অবমুক্ত করার জন্য বন বিভাগের লোকজনের হাতে তুলে দেওয়া হয়েছে।

বন বিভাগের মাদার্শা কার্যালয়ের রেঞ্জ কর্মকর্তা মো. ইসমাইল হোসেন বলেন, অজগরটির ওজন প্রায় ২৮ থেকে ৩০ কেজি হবে। এর দৈর্ঘ্য প্রায় ১৫ ফুট। সন্ধ্যার দিকে অজগরটিকে পশ্চিমের বনের মধ্যে অবমুক্ত করা হয়েছে।

গাজীপুর কথা