ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় মোট টিকা নিয়েছেন এক লাখ ৮১ হাজার ৯৮৫ জন। এখন পর্যন্ত টিকা নিয়েছেন ২৬ লাখ ৭৩ হাজার ৩৮ জন। করোনা আপডেট বাংলাদেশ ২৫/০২/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ০৫ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮৩৮৪, নতুন ৪১০ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৪৪৯৫৪ জন। নতুন ৯৫৭ জন সহ মোট সুস্থ ৪৯৪৭৫৫ জন। একদিনে ১৫৫৬০টি সহ মোট নমুনা পরীক্ষা ৪০০৩২২৬টি।
  • শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৭

  • || ১৪ রজব ১৪৪২

সর্বশেষ:
পিলখানার শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বাংলাদেশ থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট আমদানি করার আগ্রহ প্রকাশ করেছে ভুটান। ৫৭ লাখ কৃষক পেলেন ৩৭২ কোটি টাকার প্রণোদনা বৈদেশিক মুদ্রার রিজার্ভে নতুন রেকর্ড করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা বিশ্ব স্বাস্থ্য সংস্থার রাত-দিন চলছে কাজ, মেট্রোরেলের লাইন বসেছে ৭ কিলোমিটার বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর, রোমানিয়া হল খুলছে ১৭ মে, বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২৪ মে : শিক্ষামন্ত্রী বন্ডের বাজার রমরমা ॥ রেকর্ড পরিমাণ লেনদেন আর্থিক প্রতিষ্ঠানে লুটপাট ঠেকাতে বলেছেন হাইকোর্ট ডুয়েটে ‘রিসার্চ প্রোপোজাল,পাবলিকেশন অ্যান্ড ডকুমেন্টেশন’ কর্মশালা ভালুকায় বাংলাদেশ পরিবেশ আন্দোলনের আঞ্চলিক শাখা কমিটি গঠিত কাপাসিয়ায় ঘর পেল অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২ পরিবার

ভোজ্য তেলের নতুন দাম নির্ধারণ করে দিল সরকার

গাজীপুর কথা

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১  

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় রেখে ভোজ্য তেলের মিলগেট, পরিবেশক ও খুচরা এই তিন স্তরের মূল্য নির্ধারণ করে দিয়েছে অত্যাবশ্যকীয় পণ্য বিপণন সংক্রান্ত সরকারি ও ব্যবসায়ী সংগঠনের সমন্বয়ে গঠিত জাতীয় কমিটি। এর ফলে প্রতি লিটার বোতলজাত সয়াবিনের খুচরা মূল্য ১৩৫ টাকা, খোলা সয়াবিন ১১৫ টাকা এবং পাম তেলের লিটারপ্রতি খুচরা মূল্য পড়বে ১০৪ টাকা। এ ছাড়া ৫ লিটারের বোতলজাত সয়াবিনের নতুন দাম ধরা হয়েছে ৬৩০ টাকা।

গতকাল বাণিজ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে ভোজ্য তেলের এই নতুন মূল্য ঘোষণা করা হয়। এ সময় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, আন্তর্জাতিক বাজারে ভোজ্য তেলের দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে জাতীয় কমিটি ভোজ্য তেলের দাম নির্ধারণ করেছে। আন্তর্জাতিক বাজারদরের সঙ্গে সামঞ্জস্য রেখে ভোজ্য তেলের দাম নিয়মিত পুনর্নির্ধারণ করা হবে বলেও জানান মন্ত্রী। রমজান মাসকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুদ সৃষ্টির ওপর গুরুত্বারোপ করে টিপু মুনশি বলেন, কোনো অবস্থাতেই যাতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সংকট না হয়, এ জন্য সরকার প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদান করবে। প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, খোলা সয়াবিন প্রতি লিটার মিলগেটে ১০৭ টাকা, পরিবেশক মূল্য ১১০ টাকা এবং বোতলজাত সয়াবিন মিলগেট মূল্য ১২৩ টাকা ও পরিবেশক মূল্য ১২৭ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া ৫ লিটার বোতলজাত সয়াবিন মিলগেট মূল্য ৫৯০ টাকা, পরিবেশক মূল্য ৬১০ টাকা এবং প্রতি লিটার পাম সুপার (খোলা) মিলগেট মূল্য ৯৫ টাকা ও পরিবেশক মূল্য ৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, বিএফটিআই-এর পরিচালক মো. ওবায়দুল আজম, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সদস্য (বাণিজ্যনীতি) আবু রায়হান আলবেরুনী প্রমুখ।

গাজীপুর কথা