ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৩/০৯/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৩৭ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫০৪৪, নতুন ১৬৬৬ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫২২৮৭ জন। নতুন ২১৬৩ জনসহ মোট সুস্থ ২৬২৯৫৩ জন। একদিনে ১৪১৫০ টি সহ মোট নমুনা পরীক্ষা ১৮৬২৬৫৭টি।
  • বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৮ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

সর্বশেষ:
শক্তিশালী বৈশ্বিক অংশীদারিত্বের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সাক্ষাৎ কালীগঞ্জে জামালপুর কলেজের চারতলা একাডেমি ভবন উদ্বোধন করলেন চুমকি সৌদি পৌঁছেছেন ২৫২ প্রবাসী গাজীপুরে সাশ্রয়ী মূল্যে টিসিবি পণ্য বিক্রি শুরু করেছে বাংলাদেশিদের আকামার মেয়াদ আরও বাড়াল সৌদি গাজীপুরে ২৪ ঘন্টায় নতুন ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত কাপাসিয়ায় সন্ধ্যার পর কিশোর-কিশোরীদের ঘোরাফেরায় নিষেধাজ্ঞা পায়রা নদীর ওপর নির্মিত হবে ‘শেখ হাসিনা পায়রা ব্রিজ’ আটকে পড়া সৌদি প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়াতে চিঠি সাড়ে ৯ হাজার শ্রমিককে ৪০ কোটি টাকা সহায়তা
২২১

ভারত সীমান্তের কাছে ভয়ংকর ক্ষেপণাস্ত্র বসাচ্ছে চীন

গাজীপুর কথা

প্রকাশিত: ২২ আগস্ট ২০২০  

চীন-ভারত-নেপালের বিতর্কিত লিপুলেখ ট্রাই জংশন এলাকায় ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র বসাচ্ছে বেইজিং। স্যাটেলাইটে পাওয়া ওই এলাকার নতুন চিত্র বিশ্লেষণে সেখানে সৈন্য বৃদ্ধির পাশাপাশি ক্ষেপণাস্ত্র স্থাপনার কাজ চলছে বলে ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে দাবি করা হচ্ছে।

টুইটারে ভূ-উপগ্রহ চিত্র বিশ্লেষক সংস্থা ডিট্রেসফা একটি ছবি শেয়ার করে বলেছে, সেখানে একটি গ্রাম দেখা যাচ্ছে, যেখানে নতুন রোড নির্মাণ ও সন্দেহভাজন লাল তাবুও দেখা যাচ্ছে।

 

 

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, গত কয়েক সপ্তাহে ধীরে ধীরে সেখানে সেনা মোতায়েন বাড়িয়েছে দেশটি। এরইমধ্যে সেখানে চীন এক হাজার সেনা মোতায়েন করেছে বলে স্যাটেলাইট চিত্রে ধরা পড়েছে।

লিপুলেখ এলাকা নিয়ে ভারতের সঙ্গে দীর্ঘদিন ধরে বিবাদ চলে আসছে নেপালের। কিছুদিন আগে কালাপানি, লিম্পুয়াধুরার সঙ্গে উত্তরাখণ্ডের লিপুলেখ এলাকা নিজেদের বলে দাবি করে নতুন রাজনৈতিক মানচিত্র প্রকাশ করেছে নেপাল। এবার এই বিতর্কের মাঝেই লিপুলেখে নিজেদের সেনাবাহিনীর সংখ্যা বাড়াচ্ছে চীন।

গাজীপুর কথা
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর