ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৯/০৫/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৫৬ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১৯৩৪ জন, নতুন ১৩৮৬ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৭৩৫১৩ জন। নতুন ৩৩২৯ জন সহ মোট সুস্থ ৭১০১৬২ জন । একদিনে ১৬৯১৫টি সহ মোট নমুনা পরীক্ষা ৫৬৩০৮৯৪টি।
  • সোমবার   ১০ মে ২০২১ ||

  • বৈশাখ ২৬ ১৪২৮

  • || ২৮ রমজান ১৪৪২

সর্বশেষ:
পবিত্র শবেকদর আজ ৯মে, দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী `ভালোবাসার বন্ধন আরো সুদৃঢ় হবে`, শেখ হাসিনাকে মমতা করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩৪ লক্ষাধিক মানুষ সোহরাওয়ার্দী উদ্যানে ১ হাজার গাছ লাগানো হবে দেশে ৯০০ টন অক্সিজেন মজুদ আছে: স্বাস্থ্যমন্ত্রী কাপাসিয়ায় কৃষকলীগের কেন্দ্রীয় উপদেষ্টা আলম আহমেদের ইফতার বিতরণ দেশের সব ফেরিঘাটে বিজিবি মোতায়েন

বিশ্বের সুখী ৫ দেশ

গাজীপুর কথা

প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২১  

মানুষ মাত্রই সুখী হতে চায়। সুখের জন্যই সবাই অনেক কষ্ট করে। কখনো মানুষ নিজেই সুখী হতে পারে আবার কখনো একটি দেশ সুখী হতে পারে। মোট কথা সুখ পরিমাপ করা জটিল একটি বিষয়। ২০২১ সালে ওয়ার্ল্ড হ্যাপিনেস রিপোর্টে করোনার প্রভাব বিবেচনা করা হয়েছে। কোন দেশ কীভাবে করোনা মোকাবেলা করেছে, সফল হয়েছে কোন দেশ সে দিক হিসেব করে বিশ্বের সবচেয়ে সুখী ৫টি দেশের তালিকা তৈরি করা হয়েছে।

নেদারল্যান্ডস:

২০১৩ সালে ইউনিসেফের এক প্রতিবেদন অনুসারে ডাচ শিশুরা বিশ্বের সবচেয়ে সুখী। ২০০৫ সালে সুখি দেশের তালিকায় র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলো নেদারল্যান্ডস। এরপর থেকে এই র‌্যাংকিং বজায় রেখেছে দেশটি। সময় সুযোগ মিললে বাচ্চাদের নিয়ে ছুটি কাটাতে চলে যান নেদারল্যান্ডসে।

আইসল্যান্ড:

আইসল্যান্ড সুন্দর শহরের মধ্যে একটি সেই সাথে সুখী শহর। সাজানো গোছানো এই শহরটিতে প্রতি বছরই অনেক পর্যটক যায় ঘুরতে। সেই সাথে উন্নত দেশের তালিকায়ও আসে আইসল্যান্ডের নাম।

সুইজারল্যান্ড:

পাঁচটি সুখি দেশের মধ্যে ইউরোপের একটি মাত্র দেশ হলো সুইজারল্যান্ড। ভ্রমণকারীদের জন্য স্বর্গ হলো সুইজারল্যান্ড। দেশটি বেড়ানোর তিনটি স্থান বাড়ানোয় এবার র‌্যাঙ্কিংয়ে তা গুরুত্বপূরণ ভূমিকা রাখছে। দেশটির বেশিরভাগ সিদ্ধান্ত গ্রহণে সবার ভোট নেওয়া হয় এমনকি শ্রমিকদের অবকাশের দিনগুলো নির্ধারণের ক্ষেত্রেও।

ডেনমার্ক:

আয়ুষ্কাল হিসাবে শীর্ষে রয়েছে ডেনমার্ক।  ডেনমার্কে বিশ্বের বাইক-বান্ধব একটি শহর। অন্য আরো অনেক কারণে ডেনমার্ক সুখী দেশের মধ্যে একটি। বিশ্বের পরিস্থিতি স্বাভাবিক হলে কিছুদিনের জন্য ঘুরে আসুন সুখি এই দেশ থেকে।

ফিনল্যান্ড:

টানা চতুর্থ বছরের মত বিশ্বের সুখী দেশের শীর্ষে রয়েছে ফিনল্যান্ড। দেশটির সুষ্ঠু শিক্ষা ব্যবস্থার কারণে সুখী দেশের তালিকায় শীর্ষে অবস্থান করছে ফিনল্যান্ড। দেশটিতে করোনা সংক্রমণ কমে যায় আজ থেকে সব রেস্টুরেন্ট খোলা হচ্ছে।

সূত্র: দ্যা টাইমস অব ইন্ডিয়া

গাজীপুর কথা
গাজীপুর কথা