ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৫/০৫/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৫০ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৭৫৫ জন, নতুন ১ হাজার ৭৪২ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৬৭ হাজার ৩৩৮ জন। নতুন ৩ হাজার ৪৩৩জন সহ মোট সুস্থ ৬ লাখ ৯৮ হাজার ৪৬৫ জন । একদিনে ২০ হাজার ২৮৪ টি সহ মোট নমুনা পরীক্ষা ৫৫ লাখ ৬০ হাজার ৬৭৮ টি।
  • বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

সর্বশেষ:
রাষ্ট্রায়ত্ত্ব বাণিজ্যিক সংস্থাগুলোকে নিজ খরচে চলতে হবে: প্রধানমন্ত্রী পূবাইলে যুবলীগের উদ্যোগে দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ শ্রীপুরে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ দেশব্যাপী চলমান লকডাউন বা বিধিনিষেধ আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে ভালুকায় মেয়র ও কাউন্সিলরদের সাথে মত বিনিময় করেন এমপি ধনু শ্রমজীবীদের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহ্বান আওয়ামী লীগের ভালুকায় দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার বিতরণ গাজীপুরের টঙ্গী প্রেসক্লাবের আগুন নিয়ন্ত্রণে এলপিজির দাম কমে এখন ৯০৬ টাকা গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে দরিদ্র মানুষের মধ্যে ইফতার বিতরণ

বরিশালে ডায়রিয়া প্রতিরোধে ছাত্রলীগের স্বাস্থ্য সুরক্ষা বিতরণ

গাজীপুর কথা

প্রকাশিত: ১ মে ২০২১  

চলমান বৈশ্বিক করোনা মহামারীর মধ্যে বরিশাল বিভাগের বিভিন্ন অঞ্চলে ডায়রিয়া/কলেরা ব্যাপক আকার ধারণ করায়, বাংলাদেশ ছাত্রলীগের চিকিৎসা সহযোগিতা ও চিকিৎসা সামগ্রী, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচির অংশ হিসেবে বরিশাল বিভাগের প্রতিটি জেলায় কেন্দ্রীয় ছাত্রলীগ প্রেরিত একটি করে মেডিকেল টিম চিকিৎসা সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে। এই কর্মসূচির আওতায় প্রতিটি জেলায় (বরিশাল, পিরোজপুর, ভোলা, ঝালকাঠি, পটুয়াখালী ও বরগুনা) আইভি স্যালাইন, ওরস্যালাইন ও মাস্ক বিতরণ করা হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার এবং স্বাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক উপ-সম্পাদক ডা. শাহজালাল টিমগুলোর তত্বাবধান করেন।

এছাড়া, এই কর্মসূচিতে ছাত্রলীগের কেন্দ্রীয় প্রতিনিধি টিমে অংশ নেন বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আলম, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক হায়দার মোহাম্মাদ জিতু, ডা.রিজভান আহমেদ, সহ-সম্পাদক রাশেদ ফেরদৌস আকাশ, সদস্য ডা. রাকিব বিন আলমগীর।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতিনিধি টিম বরিশাল বিভাগের বিভিন্ন জেলায় এসব কার্যক্রমে অংশ নেন। 

এছাড়াও প্রতি জেলায় আনুপাতিক হারে করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারপত্র এবং ডায়রিয়া/কলেরা চিকিৎসায় প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হয়েছে। 

এই কর্মসূচির আওতায় প্রতি জেলায় (বরিশাল, পিরোজপুর, ভোলা, ঝালকাঠি, পটুয়াখালী ও বরগুনা) একটি করে মেডিকেল টিম কাজ করেছে। এই কর্মসূচিতে ছয়টি জেলায় মোট ৫৫ জন চিকিৎসক অংশ নিয়ে চিকিৎসা সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে।

কেন্দ্রীয় ছাত্রলীগ প্রেরিত টিমের কর্মসূচির প্রথম দিনে সম্পাদিত কার্যক্রম হচ্ছে-

বরিশাল জেলা
আইভি স্যালাইন বিতরণঃ ১,০০০ এমএল ব্যাগ ২৪০ পিছ। ওরস্যালাইনঃ ৮০০ প্যাকেট। মাস্কঃ ৬,০০ পিছ।

বরগুনা জেলা
আইভি স্যালাইন বিতরণঃ ১০০০ এম এল ২৪০ ব্যাগ, ৫০০ এম এল ১০০ ব্যাগ। ওরস্যালাইন বিতরণঃ ১২০০ প্যাকেট। মাস্ক বিতরণঃ ১,০০০ পিছ।

ভোলা জেলা
আইভি স্যালাইন বিতরণঃ ১০০০ এমএল ২৪০ ব্যাগ। ৫০০ এমএল ব্যাগ ১৬০ পিছ। ওরস্যালাইনঃ ১,২০০ প্যাকেট। মাস্কঃ ১,০০০ পিছ।

ঝালকাঠি জেলা
আইভি স্যালাইন বিতরণঃ ১,০০০ এমএল ব্যাগ ১৯২ পিছ এবং ৫০০ এমএল ব্যাগ ২০০ পিছ। ওরস্যালাইনঃ ৮,০০ প্যাকেট। মাস্কঃ ৭০০ পিছ।

পিরোজপুর জেলা
আইভি স্যালাইন বিতরণঃ ১,০০০ এমএল ব্যাগ ৩১২ পিছ। ওরস্যালাইনঃ ৮,০০ প্যাকেট। মাস্কঃ ৫৫০ পিছ।

পটুয়াখালী জেলা
আইভি স্যালাইন বিতরণঃ ১,০০০ এমএল ব্যাগ ৩১২ পিছ। ওরস্যালাইনঃ ৮,০০ প্যাকেট। মাস্কঃ ৫০০ পিছ।

গাজীপুর কথা
গাজীপুর কথা