ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ১৬/০১/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ২১ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৭৮৮৩ , নতুন ৫৭৮ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫২৭০৬৩ জন। নতুন ৬৩৩ জন সহ মোট সুস্থ ৪৭১৭৫৬ জন। একদিনে ১২২১৫টি সহ মোট নমুনা পরীক্ষা ৩৪৪৪০০৭টি।
  • রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০৩ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মানুষের সেবক হয়েই কাজ করে যেতে চাই: প্রধানমন্ত্রী উন্নয়ন দেখতে বাংলাদেশে আসতে চান বেলজিয়ামের রাজা ফিলিপ বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রীর স্ত্রী বুলাহ আহম্মেদ আর নেই কাকরাইলে মা-ছেলে হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড প্রধানমন্ত্রীকে নিয়ে আয়োজিত প্রদর্শনী দেখলেন মার্কিন রাষ্ট্রদূত ৯০ শতাংশ সরকারি সেবা ডিজিটালাইজড করা হবে : প্রতিমন্ত্রী পলক শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত বঙ্গবন্ধু শিল্পনগরে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বার্জার পেইন্টস টঙ্গীতে দুস্থ লোকদের মাঝে শীতবস্ত্র বিতরন কালিয়াকৈরে বিভিন্ন জলাশয়ে দেখা মিলছে নানা প্রজাতির অতিথি পাখি শনিবার ১৬ জানুয়ারি, শ্রীপুর পৌরসভা নির্বাচন গাজীপুরে বঙ্গবন্ধু সাফারি পার্কে জন্ম নিল উঠপাখির ৪ ছানা
১৯৭

পুলিশের সব মোবাইল নম্বর একই সিরিজে আনা হচ্ছে

গাজীপুর কথা

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)  ড. বেনজীর আহমেদ জানিয়েছেন, বাংলাদেশ পুলিশের সব মোবাইল নম্বর একই সিরিজের আওতায় আনা হচ্ছে।
তিনি বলেন, গত ১০ বছরে পুলিশের কলেবর অনেক বেড়েছে। পুলিশের ইউনিটের সংখ্যা বেড়েছে, সদস্য বেড়েছে। সে জন্য পুলিশের কমিউনিকেশন সিস্টেমও বাড়াতে হয়েছে। আর এক্ষেত্রে এই প্রযুক্তির যুগে মোবাইল কমিউনিকেশন অতি গুরুত্বপূর্ণ। তাই পুলিশের মোবাইল নেটওয়ার্ক একই প্ল্যাটফর্মে একই সিরিজের আওতায় আনা হচ্ছে।

সোমবার গ্রামীণফোনের সঙ্গে এ বিষয়ে চুক্তি স্বাক্ষর শেষে আইজিপি এসব কথা বলেন। পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষ শাপলায় বাংলাদেশ পুলিশ এবং গ্রামীণফোনের মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

পুলিশ সদর দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জনগণকে দ্রুততম সময়ে কাঙ্ক্ষিত সেবা দেয়ার জন্য সবার আগে প্রয়োজন সর্বাধুনিক ও সেরা প্রযুক্তির যোগাযোগ নেটওয়ার্ক। পুলিশে বর্তমানে বিভিন্ন সিরিজের মোবাইল নম্বর ব্যবহৃত হচ্ছে। ফলে এসব মোবাইল নম্বরের সঠিকতা নিয়ে একদিকে পুলিশ সদস্যদের যেমন বিভ্রান্ত হওয়ার সুযোগ আছে, অন্যদিকে জনগণও বিভ্রান্ত হচ্ছেন। এর ফলে পুলিশের কার্যক্রম বিঘ্নিত হচ্ছে এবং জনগণকে কাঙ্ক্ষিত সেবা দেয়া বিলম্বিত হচ্ছে।

পুলিশ প্রধান বেনজীর আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্নপূরণে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ‌্যে আমরা পুলিশকে একটি প্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। জনগণকে স্বল্পতম সময়ে সর্বোত্তম সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে একটি নিরবিচ্ছিন্ন মোবাইল নেটওয়ার্ক গড়ে তোলা হবে। গ্রামীণ ফোনের সহযোগিতায় পুলিশের মোবাইল কমিউনিকেশন সিস্টেমকে একই সিরিজের আওতায় নিয়ে আসার লক্ষ্যে কাজ করছি। আমাদের প্রয়োজন নিরবচ্ছিন্ন সিকিউরড শক্তিশালী মোবাইল নেটওয়ার্ক।

এর আগে চুক্তি অনুষ্ঠানে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), ড. বেনজীর আহমেদ ও গ্রামীণ ফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর