ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৪/০১/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ২০ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮০২৩, নতুন ৪৭৩ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৩১৭৯৯ জন। নতুন ৫১৪ জন সহ মোট সুস্থ ৪৭৬৪১৩ জন। একদিনে ১৪১৬৯টি সহ মোট নমুনা পরীক্ষা ৩৫৫৫৫৫৮টি।
  • সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
ঢাকায় পৌঁছাল ভ্যাকসিনের প্রথম চালানের ৫০ লাখ ডোজ ইতিহাস সৃষ্টি করলেন প্রধানমন্ত্রী, বাড়ি পেল ৭০হাজার গৃহহীন পরিবার ২৫ জানুয়ারি, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৭তম জন্মবার্ষিকী ২৭ জানুয়ারি করোনার প্রথম টিকা পাবেন কুর্মিটোলার নার্স কাপাসিয়ায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ভূমিহীন ও গৃহহীনরা প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ভালুকার ১৯৯ গৃহহীন পরিবার গাজীপুরের গাছা’য় বঙ্গবন্ধু কলেজের ভবন উদ্বোধন গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট প্রকাশ কালিয়াকৈরে গৃহহীন বিধবাকে গৃহ নির্মাণ করে দিল পল্লীবিদ্যুৎ সমিতি প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন শ্রীপুরের ২০ পরিবার বাংলাদেশকে করোনার টিকা উপহার দেবে চীনা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শিল্পনগরে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বার্জার পেইন্টস বীর মুক্তিযোদ্ধাদের ভাতা যাবে মোবাইলে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী কালিয়াকৈরে গুরুত্বপূর্ণ সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন ভালুকায় নৌকা প্রার্থীর পক্ষে ব্যবসায়ী সমিতির মতবিনিময় সভা
১২৮

পর্নোগ্রাফি-টয়-ফ্যান্টাসির থাবায় ধ্বংসের হাতছানিতে তরুণ-তরুণীরা

গাজীপুর কথা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

টয়-পর্নোগ্রাফির সহজলভ্যতা তরুণ-তরুণীদের স্বাভাবিক বিকাশ ব্যাহত করছে বলে অভিযোগ পাওয়া গেছে। অনেকেই ইন্টারনেটের সহজলভ্যতার সুযোগ নিয়ে পর্নোগ্রাফিতে আসক্ত হচ্ছেন বলে জানা গেছে।

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন আহমেদ মনে করেন, ‘পর্নোগ্রাফিতে ফ্যান্টাসি রয়েছে, যা বিকৃত যৌনাচারকে উৎসাহিত করে। এসব ভিডিও স্বাভাবিক শারীরিক সম্পর্কের পরিবর্তে ফরেন বডি বা টয় ব্যবহারে মানুষকে আসক্ত করে। ফলে, অনেকেই অস্বাভাবিক আচরণ করে এবং নানা নানারকম স্বাস্থ্যঝুঁকির শিকার হয়। 

কলাবাগানে এক ছাত্রীর অতিরিক্ত রক্তক্ষরণে দুঃখজনক মৃত্যুর পর, তরুণদের শারীরিক সম্পর্কে জড়িয়ে পরার বিষয়টি আলোচনায় চলে আসে। ময়নাতদন্তকারী চিকিৎসকের বক্তব্য গণমাধ্যমে আসার পর দেশে পর্নোগ্রাফির সহজলভ্যতা ও স্বাভাবিক সম্পর্কের পরিবর্তে প্রাপ্তবয়স্কদের টয় বিক্রির বিষয়টিও সামনে চলে আসে।
অনেকেই বলছেন এসব টয় বিক্রির বিজ্ঞাপন তারা অনলাইনে দেখেছেন। মনোরোগ বিশেষজ্ঞরা বলছেন, বিকৃত যৌনাচারে আসক্ত অনেক রোগীই এখন চিকিৎসার জন্য তাদের কাছে যাচ্ছেন। যা থেকে তারা ধারণা করছেন, দেশে অস্বাভাবিক আচরণ বাড়ছে এবং ক্রমেই তরুণদের মাঝে বিস্তৃত হচ্ছে।

এই পরিস্থিতিতে পর্ণ সাইটগুলো বন্ধের দাবি জোরালো হচ্ছে। যদিও আইন প্রয়োগকারী সংস্থার সাইবার ক্রাইম ইউনিট থেকে বলা হচ্ছে, পর্ণ সাইটগুলো বন্ধ করতে কার্যক্রম চলছে। অনেকগুলো সাইট এরই মধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে।

নীল জগতের হাতছানি থেকে বাঁচাতে, তরুণ-তরুণীদের নানা সৃজনশীল কাজে ব্যস্ত রাখার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। একই সঙ্গে অভিভাবকদের পরামর্শ দিয়েছেন সন্তানদের বন্ধু হওয়ার, পারিবারিক বন্ধন ও নৈতিকতার চর্চা বাড়িয়ে দেওয়ার। 

একইভাবে মানুষের স্বাভাবিক প্রবণতা, নৈতিকতা ও সুস্থজীবন চর্চা বাড়াতে অনেকেই শারীরিক সম্পর্কের এডুকেশন সহজলভ্য করার তাগিদ দিচ্ছেন। বিশেষজ্ঞরা বলছেন, আজকের তরুণ-তরুণীরা দেশের আগামী দিনের নীতি নির্ধারক। ফলে, তরুণদের সুস্থ্য ও নিরাপদ রাখার তাগিদ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

সূত্র : নিউজ টোয়েন্টিফোর।

গাজীপুর কথা
অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর