ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় সারাদেশে টিকা নিয়েছেন এক লাখ ২৫ হাজার ৭৫২ জন। সবমিলিয়ে টিকা গ্রহীতার সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লাখ ১০ হাজার ৫২৫ জন। করোনা আপডেট বাংলাদেশ ২৮/০২/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ০৮ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮৪০৮, নতুন ৩৮৫ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৪৬২১৬ জন। নতুন ৮১৭ জন সহ মোট সুস্থ ৪৯৬৯২৪ জন। একদিনে ১৩৪১১টি সহ মোট নমুনা পরীক্ষা ৪০৪৪০২৭টি।
  • সোমবার   ০১ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

সর্বশেষ:
বিত্তশালীদেরও শিক্ষাসহায়তায় এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর আধুনিক বিশ্বের মতো উন্নত বিদ্যুৎ ব্যবস্থায় যাচ্ছে দেশ দেশে করোনা টিকা নিয়েছেন প্রায় ৩০ লাখ মানুষ ৩০ মার্চ খুলে দেওয়া হবে দেশের সব স্কুল ও কলেজ : শিক্ষামন্ত্রী ২৮ ফেব্রুয়ারি, পপ সম্রাট বীর মুক্তিযোদ্ধা আজম খানের জন্মদিন করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা বিশ্ব স্বাস্থ্য সংস্থার পঞ্চম ধাপে ২৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর, রোমানিয়া গাজীপুরের কালিয়াকৈর বঙ্গবন্ধু হাইটেক পার্কে আশার ঝলক বন্ডের বাজার রমরমা ॥ রেকর্ড পরিমাণ লেনদেন আর্থিক প্রতিষ্ঠানে লুটপাট ঠেকাতে বলেছেন হাইকোর্ট ডুয়েটে ‘রিসার্চ প্রোপোজাল,পাবলিকেশন অ্যান্ড ডকুমেন্টেশন’ কর্মশালা ভালুকায় বাংলাদেশ পরিবেশ আন্দোলনের আঞ্চলিক শাখা কমিটি গঠিত কাপাসিয়ায় ঘর পেল অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২ পরিবার

নিয়মিত সেক্স করলে সত্যিই কী ওজন বেড়ে যায়!

গাজীপুর কথা

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২১  

মধুর সবে বিয়ে হয়েছে। এখনও বছরও গড়ায়নি। আগাগোড়া ছিপছিপে, ঈর্ষনীয় ফিগারের মেয়েটা এখন ফুলে ফেঁপে একসা। নিজেই বুঝতে পারছে না কী করে এমনটা হল। বিয়ের পর মেয়েরা মোটা হয়ে যায়, এমন কথা তো বহুল প্রচলিত। কিন্তু সেই কথাটা যে তাঁর ক্ষেত্রে এমন অক্ষরে অক্ষরে মিলে যাবে সেটা বোধহয় ভাবতেও পারেনি মধু। কিন্তু এর পিছনের আসল কারণটা কী? অনেকেই বলেন, নিয়মিত সেক্স করলে ওজন বাড়ে! সত্যিই কি তাই?

নিয়মিত সেক্স করলে সত্যিই কী ওজন বেড়ে যায়!

বিজ্ঞান বলছে, একেবারেই নয়। বিয়ের সঙ্গে মোটা হয়ে যাওয়ার সম্পর্ক সেক্সের সঙ্গে জড়িত নয়। অর্থাৎ নিয়মিত সেক্স করার জন্য কেউ মোটা হন না। এই ধারণা সম্পূর্ণ অবৈজ্ঞানিক।

তাহলে আসল কারণটা কী? বিয়ের পর অনেকেই মোটা হয়ে যান এ কথাটা অনেকক্ষেত্রেই সত্য। আর তার কারণ হল হরমোনাল পরিবর্তন।নিয়মিত সেক্স করলে সত্যিই কী ওজন বেড়ে যায়!

বিয়ের পর মেয়েদের শরীর ভারী হয়ে যায়। বিশেষত তাঁদের কোমর, থাই, বক্ষদেশ, নিতম্ভের আকার পরিবর্তিত হয়। আর এটা হয় হঠাৎ করেই শরীরের মধ্যে সেক্স হরমোনের নানারকম পরিবর্তনের কারণে।

শুধু তাই নয়, মোটা হওয়ার সঙ্গে রয়েছে মানসিক সন্তুষ্টিও। সুখী দাম্পত্য জীবনে নিরাপত্তা, নিশ্চিন্ততা, শারীরিক সুখ...সবটাই ভরে থাকে কানায় কানায়। আর এতে আসে মানসিক শান্তি। যার ফলে ওজন বৃদ্ধি হয়।

এছাড়াও রয়েছে খাওয়া-দাওয়া। সমীক্ষা বলছে, সিঙ্গল মানুষরা পরিমাণে কম খান। কিন্তু বিবাহিত জীবনে নিয়মিত খাওয়া-দাওয়ার একটা চল রয়েছে। মোটা হওয়ার সেটাও একটা কারণ।

নিয়মিত সেক্স করলে সত্যিই কী ওজন বেড়ে যায়!

বিয়ের পর মেয়েদের মোটা হওয়ার আরও একটি কারণ হল প্রেগন্যান্সি। অন্তঃসত্ত্বা হওয়ার পর মেয়েদের শরীরে নানারকম বদল আসতে থাকে। ফলে অনেকেই এ সময় মোটা হয়ে যান।

পরিশেষে বলা যায়, সেক্স করলে মোটা হওয়ার ধারণা সম্পূর্ণ ভ্রান্ত। বরং নিয়মিত শারীরিক সম্পর্কে ওজন কমে।

গাজীপুর কথা