ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২২/০৬/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৭৬ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩৭০২ জন, নতুন ৪৮৪৬ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৬১১৫০ জন। নতুন ২৯০৩ জন সহ মোট সুস্থ ৭৮৮৩৮৫ জন । একদিনে ২৫০২৮ টি সহ মোট নমুনা পরীক্ষা ৬৩৭৬৮১৯।
  • বুধবার   ২৩ জুন ২০২১ ||

  • আষাঢ় ৯ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
টিকা তৈরিতে সক্ষম দেশগুলোর বৈশ্বিক সহযোগিতা দরকার: প্রধানমন্ত্রী সারাদেশ থেকে বিচ্ছিন্ন রাজধানী ঢাকা এডিবি ২৫ কোটি ডলার ঋণ দিচ্ছে বাংলাদেশকে ‘জুলাই থেকে বীর মুক্তিযোদ্ধাদের ২০ হাজার টাকা করে সম্মানী ভাতা’ গাজীপুরের প্রবেশমুখ গুলোতে পুলিশের কড়াকড়ি,ঢাকা প্রবেশে নিষেধাজ্ঞা সব রেকর্ড ছাড়িয়ে রিজার্ভ ৪৫.৪৬ বিলিয়ন ডলার

নিম্ন আদালতে ৯৮,১৮৯ মামলা নিস্পত্তি

গাজীপুর কথা

প্রকাশিত: ৩১ মে ২০২১  

সারাদেশে নিম্ন আদালত এবং ট্রাইব্যুনালে ৩১ কার্যদিবসে ৯৮ হাজার ১৮৯ টি মামলায় জামিন আবেদন ভার্চুয়াল শুনানির মাধ্যমে নিষ্পত্তি হয়েছে। সুপ্রিমকোর্টের মুখপাত্র ও বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান আজ এ তথ্য জানান।

সুপ্রিমকোর্ট মুখপাত্র বলেন, গত ১২ এপ্রিল হতে গতকাল ৩০ মে পর্যন্ত মোট ৩১ কার্যদিবসে সারাদেশে অধঃস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ৯৮ হাজার ১৮৯ টি মামলায় জামিনের আবেদন ভার্চুয়াল শুনানির মাধ্যমে নিষ্পত্তি হয়েছে। এবং মোট ৫১ হাজার ৫৮৪ জন হাজতী (অভিযুক্ত ব্যক্তি) জামিনপ্রাপ্ত হয়ে কারাগার হতে মুক্ত হয়েছেন। এরমধ্যে এই ৩১ কার্যদিবসে ভার্চুয়াল আদালতের মাধ্যমে মোট জামিনপ্রাপ্ত শিশুর সংখ্যা ৭৫৯ জন।

সুপ্রিমকোর্ট মুখপাত্র জানান, গতকাল ৩০ মে সারাদেশে অধস্তন আদালত এবং ট্রাইব্যুনালে ৩ হাজার ৩৪৯ টি ফৌজদারি মামলায় ভার্চুয়াল শুনানিতে জামিন-দরখাস্ত নিষ্পত্তি হয়। এবং ১ হাজার ৬৭৯ জন হাজতী (অভিযুক্ত ব্যক্তি) জামিন প্রাপ্ত হয়ে কারাগার হতে মুক্ত হয়েছেন।

মহামারি করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতির কারণে তথ্য প্রযুক্তির ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতিতে বিচার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এ বিষয়ে আইন প্রণয়ন করা হয়েছে এবং সুপ্রিমকোর্ট প্রশাসন প্র্যাকটিশ ডাইরেকশন জারি করেছে।

গাজীপুর কথা
গাজীপুর কথা