ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৬/০৯/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৩৬ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫১২৯, নতুন ১১০৬ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫৭৮৭৩ জন। নতুন ১৭৫৩ জনসহ মোট সুস্থ ২৬৮৭৭৭ জন। একদিনে ১০৭৬৫ টি সহ মোট নমুনা পরীক্ষা ১৮৯৮৭৭৫টি।
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১১ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

সর্বশেষ:
২৬ সেপ্টেম্বর, বাঙালীর জাতীয় জীবনে একটি কালো অধ্যায়, জারি করা হয় কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশ মসজিদে বিস্ফোরণে হতাহতদের ৫ লাখ টাকা করে সহায়তা প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সাক্ষাৎ দেশব্যাপী রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান হচ্ছে ইউরোপে বাড়ছে রপ্তানি সম্ভাবনা গাজীপুরে ২৪ ঘন্টায় নতুন করে ১১ জন করোনা আক্রান্ত জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ স্মরণে ই-পোস্টার প্রকাশিত কালীগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর দৃষ্টিশক্তি হারানোর অভিযোগ জনগণকে ভালোবেসে তাদের সেবায় কাজ করতে হবে : চুমকি নাগরী ইউনিয়ন উপনির্বাচনে মনোনয়ন দাখিল করলেন আ’লীগের প্রার্থী গাজীপুরে অবস্থিত ডুয়েটে ভিসির রুটিন দায়িত্বে অধ্যাপক আসাদ দুর্গম চরাঞ্চলে ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে বিদ্যুৎ
২৪৫

দেশে প্রথম হেলিকপ্টার পোর্ট হচ্ছে

গাজীপুর কথা

প্রকাশিত: ১৬ জুলাই ২০২০  

অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে পাল্লা দিয়ে হেলিকপ্টার সেবার চাহিদা বাড়তে থাকায় দেশে প্রথম হেলিপোর্ট নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। এতে আকাশ পথে জরুরি যোগাযোগের পাশাপাশি পর্যটনের ক্ষেত্রও প্রসারিত হবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: মহিবুল হক বুধবার (১৫ জুলাই) এক অনলাইন কনফারেন্সে এসব কথা বলেন।

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন (বিপিসি), বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং ভ্রমণ ম্যাগাজিনের যৌথ উদ্যোগে আয়োজিত ‘ট্যুরিজম: এ প্যানাল্টি শুট ফর দ্যা ইকোনোমি অব বাংলাদেশ’ শীর্ষক কনফারেন্সে তিনি প্রধান অতিথি ছিলেন। ভ্রমণ ম্যাগাজিনের সম্পাদক আবু সুফিয়ানের সঞ্চালনায় কনফারেন্সে সভাপতিত্ব করেন বিপিসির চেয়ারম্যান রাম চন্দ্র দাস। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নওয়াজীশ আলী খান, টোয়াবের সভাপতি মুহাম্মদ রাফিউজ্জামান, এভিয়েশন অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ এর সাধারণ সম্পাদক মোঃ মফিজুর রহমান ও বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের এসপি মোঃ আরিফুর রহমান প্রমুখ এতে অংশ নেন।

বিমান ও পর্যটন সচিব বলেন, হেলিপোর্টের জন্য উপযুক্ত স্থান নির্ধারণ করা হয়েছে। এ জন্য একটি কমিটি গঠন করে দেয়া হয়েছে যা দ্রুততম সময়ে প্রতিবেদন পেশ করবে। তিনি বলেন, দেশে পর্যটন উন্নয়নের জন্য একটি নীতিমালা তৈরির কাজ চলছে। পর্যটন উন্নয়নের জন্য দরকার সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানের সমন্বিত উদ্যোগ। সমন্বিত উদ্যোগ ছাড়া পর্যটনের কাঙ্ক্ষিত অগ্রগতি সাধন সম্ভব নয়। জেলা প্রশাসক যাতে পর্যটক সংগঠক হিসেবে কাজ করতে পারে এ সে জন্য একটি প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে।

গাজীপুর কথা
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর