ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৪/আগস্ট/২০২০ : করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৫০ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩২৩৪, নতুন ১৯১৮ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ২৪৪০২০, নতুন ১৯৫৫ জনসহ মোট সুস্থ ১৩৯৮৬০ জন, একদিনে ৭৭১২ টি সহ মোট নমুনা পরীক্ষা ১২০১২৫৬ টি।
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আজ সিনহা রাশেদের মাকে প্রধানমন্ত্রীর ফোন, বিচারের আশ্বাস মানুষ যেন উন্নত জীবন পায় সেটাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী আমরা সফলতার সঙ্গে করোনা মোকাবিলা করেছি: স্বাস্থ্যমন্ত্রী গাজীপুরে গত ২৪ ঘন্টায় ৮ জনের করোনা শনাক্ত জুলাইয়ে রপ্তানি আয় ৩৯২ কোটি ডলার অতীতের রেকর্ড ভেঙে এক মাসে সর্বোচ্চ রেমিট্যান্স এলো দেশে ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ গাজীপুরের কালিয়াকৈরে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ গাজীপুরে কমতে শুরু করেছে বন্যার পানি
৪১

দেশের ৪৮ গ্রামে আজ ঈদ

গাজীপুর কথা

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

পটুয়াখালী, ফরিদপুরের বোয়ালমারী ও লক্ষ্মীপুরের ৪৮টি গ্রামের মানুষ আজ ঈদুল আজহা উদযাপন করবেন। সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রতি বছরই আগাম ঈদ উদযাপন করেন তারা। 

পটুয়াখালীর ২৮ গ্রামের ২৫ হাজার মানুষ আজ ঈদ উদযাপন করবেন। সদর উপজেলার বদরপুর ও ছোট বিঘাই, গলাচিপার সেনের হাওলা, পশুরিবুনিয়া, নিজ হাওলা ও কানকুনিপাড়া, বাউফলের মদনপুরা, শাপলাখালী, রাজনগর, বগা, ধাউরাভাঙ্গা, সুরদী, চন্দ্রপাড়া, দ্বি-পাশা, কনকদিয়া সাবুপুরা, বামনিকাঠী, বানাজোড়া ও আমিরাবাদ এবং কলাপাড়ার দক্ষিণ দেবপুর, পাটুয়া, মরিচবুনিয়া, নাইয়াপট্টি, নিশানবাড়িয়া, শাফাখালী, তেগাছিয়া, ছোনখোলা ও বাদুরতলী গ্রামের মানুষ আগাম ঈদ উদযাপন করবেন। প্রধান নামাজ হবে বদরপুর দরবার শরিফের মসজিদে।

এছাড়া বোয়ালমারীর প্রায় দশ গ্রামের কয়েক হাজার মানুষ আজ ঈদ উদযাপন করবেন। এর মধ্যে রয়েছে উপজেলার কাটাগড়, সহস্রাইল, মাইটকোমরা, গঙ্গানন্দপুর, রাখালতলী ও সুর্যোগ গ্রাম। কাটাগড়ের বাসিন্দা আলফাডাঙ্গা সরকারি কলেজের সহকারী অধ্যাপক মাহিদুল হক বলেন, চট্টগ্রামের রাঙ্গুনিয়ার মির্জাখিল শরিফের অনুসারী হিসেবে তারা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করে থাকেন।

অপরদিকে রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও, জয়পুরা, বিঘা, বারোঘরিয়া, হোটাটিয়া, শারশোই, কাঞ্চনপুর ও রায়পুরের কলাকোপা গ্রামসহ ১০টি গ্রামের প্রায় সহস্রাধিক মানুষ আজ ঈদ উদযাপন করবেন।

গাজীপুর কথা
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর