ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ১৪/০৪/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৬৯ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৯ হাজার ৯৮৭ জন, নতুন ৫ হাজার ১৮৫ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৩ হাজার ১৭০ । জন। নতুন ৫ হাজার ৩৩৩ জন সহ মোট সুস্থ ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন । একদিনে ২৪ হাজার ৮২৫টি সহ মোট নমুনা পরীক্ষা ৫০ লাখ ৯৫ হাজার ৬১৩ টি।
  • বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
শুরু হলো পবিত্র মাহে রমজান আজ পহেলা বৈশাখ পবিত্র মাহে রমজানের মোবারকবাদ ও পহেলা বৈশাখের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নববর্ষ উপলক্ষে ই-পোস্টার প্রকাশ দেশে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড কঠোর লকডাউন: সরকারের ১৩ দফার বিধিনিষেধ

দক্ষিণ আফ্রিকাকে বড় ব্যবধানে হারাল বাংলাদেশ

গাজীপুর কথা

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২১  

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলকে ৫৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং নারী দল। ফারজানা হক পিংকির অর্ধশতকে আগে ব্যাটিং করে ১৯৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। আর সালমা খাতুনের ঘূর্ণি জাদুতে ১৪১ রানে অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিং করার জন্য আমন্ত্রণ জানায় দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী জুটিতেই শক্ত ভিত গড়ে দেন মুর্শিদা খাতুন ও শামীমা সুলতানা। দুইজনে মিলে গড়েন ৭৮ রানের জুটি। শামীমা রান আউট হওয়ার পরেই হঠাৎ এলোমেলো হয়ে যায় টাইগ্রেস শিবির। মাত্র ২ রানের মধ্যেই নিগার সুলতানা ও মুর্শিদার উইকেট হারায় বাংলাদেশ।
 
পরে মিডল অর্ডারে ফারজানার একক দৃঢ়তায় লড়াকু পুঁজি পায় বাংলাদেশ। সই ১০০ বলে ৭২ রান করেন ফারজানা। তার অপরাজিত ইনিংসটিতে ছিল ৫টি চারের মার। এছাড়া মুর্শিদা ৬৫ বলে ৩৫ রান ও শামীমা ৪৫ বলে ৩৪ রান করেন।

যাতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে বাংলাদেশ ইমার্জিং নারী দল। প্রোটিয়া নারীদের পক্ষে ৩২ রানের বিনিময়ে ৩টি উইকেট শিকার করেন জেইন উইন্সটার।

জবাব দিতে নামা দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম উইকেট হারায় ৪১ রানে, জাহানারা আলমের শিকার হয়ে। আর ৬৯ রানে সফরকারীদের দ্বিতীয় উইকেটের পতন ঘটান রুমানা আহমেদ। ৯০ রানে তৃতীয় উইকেট হারানোর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি দক্ষিণ আফ্রিকা।

নিজের স্পিন বিষে ও রান আউট করে প্রোটিয়াদের মিডল অর্ডার ধসিয়ে দেন সালমা খাতুন। ৯০ রানে ৩ উইকেট হারানো দক্ষিণ আফ্রিকা অলআউট হয় ১৪১ রানে। ফলে প্রথম ম্যাচে বাংলাদেশ পেল ৫৪ রানের জয়। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন আন্দ্রি স্টেইন।

সালমা ১০ ওভারে এক মেডেনসহ ২৫ রানের বিনিময়ে নেন ৩টি উইকেট। এছাড়া ২টি করে উইকেট শিকার করেন জাহানারা, রুমানা ও সানজিদা আক্তার মেঘলা। তবে ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ৭২ রান করা ফারজানা হক।

গাজীপুর কথা
গাজীপুর কথা