ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ১২/জুলাই/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৪৭ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৩৫২, নতুন ২৬৬৬ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮৩৭৯৫, নতুন ৫৫৮০ জনসহ মোট সুস্থ ৯৩৬১৪ জন, একদিনে ১১০৫৯টি সহ মোট নমুনা পরীক্ষা ৯৪০৫২৪টি।
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
মুজিববর্ষে কোটি চারা রোপণের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মুন্সীগঞ্জে গর্ভবতী মায়েদের সেনাবাহিনীর স্বাস্থ্য সেবা প্রদান ঈদ উপলক্ষে আজ থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু বিশ্বজুড়ে করোনায় একদিনে আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড দেশের বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ ভারি বৃষ্টি হতে পারে ২ মাসের বেতনের সমান বিশেষ সম্মানি পাবেন স্বাস্থ্যকর্মীরা গাজীপুরে গত ২৪ ঘন্টায় নতুন ১৬ জন করোনায় আক্রান্ত গাজীপুরে দুই বস্তা জাল টাকা উদ্ধার করেছে পুলিশ
১০৫

তরুণদের সচেতনতায় কাজ করবে ডিজিটাল প্ল্যাটফর্ম ‘ডি ফাইভ’

গাজীপুর কথা

প্রকাশিত: ১৭ মে ২০২০  

তরুণদের জন্য ডিজিটাল মিডিয়ার শিক্ষামূলক প্ল্যাটফর্ম ‘D5- ডি ফাইভ’-এর যাত্রা শুরু হলো। 

শনিবার (১৬ মে) সকালে ঢাকার ইস্কাটনে এর ভার্চুয়াল স্টুডিও থেকে গণমাধ্যম ব্যক্তিত্ব ও প্ল্যাটফর্মের প্রধান উপদেষ্টা নেহরীন মোস্তফা দিশি এর উদ্বোধন করেন।

নেহরীন মোস্তফা দিশি বলেন, তরুণরাই গড়বে ডিজিটাল বাংলাদেশ। আর সে লক্ষ্যেই ‘D5- ডি ফাইভ’ এই প্ল্যাটফর্মটি। করোনার ক্রান্তিকালে এই প্ল্যাটফর্মের মাধ্যমে ভার্চুয়াল চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি যাত্রাবাড়ী, শনির আখড়া, সারোলিয়া, মাতুয়াইলের তরুণদের জঙ্গিবাদ, সন্ত্রাস, চাঁদাবাজি ও মাদকের বিরুদ্ধে সোচ্চার করা হবে। তুলে ধরা হবে সফল ব্যক্তিদের সফলতার গল্প।

তরুণ উপস্থাপিকা কেয়ার সঞ্চালনায় বাংলাদেশ আওয়ামীলীগ এর আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি আরো বলেন, যাত্রাবাড়ী, শনির আখড়া, সারোলিয়া, মাতুয়াইলে আওয়ামী লীগ ও জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে, মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে ,তা যেন তরুণদের হাত ধরে আরো বেশি বেগবান হয়, সে লক্ষ্যে দল-মত নির্বিশেষে তরুণদের নিয়ে একযোগে কাজ করার জন্যই এই প্ল্যাটফর্ম এবং এই প্ল্যাটফর্ম তরুণদের জন্য কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সাবলম্বী করে দারিদ্র্য দূরীকরণে কাজ করবে।

নেহরীন মোস্তফা দিশি আশা করেন, ‘D5- ডি ফাইভ’ প্ল্যাটফর্মের মাধ্যমে  যাত্রাবাড়ী, শনির আখড়া, সারোলিয়া, মাতুয়াইলের  শিক্ষাপ্রতিষ্ঠান ডিজিটাল ও ক্রীড়াক্ষেত্রে শিক্ষার্থীরা জীবনমুখী শিক্ষার মাধ্যমে আধুনিক ঢাকা-৫ এর উন্নয়নে অবদান রাখবে।

এই প্ল্যাটফর্মের পরিচালক আবদুল্লাহ আল মাহমুদ জানান, ‘D5- ডি ফাইভ’ নামে ফেসবুক পেজে, ইউটিউব চ্যানেলের মাধ্যমে এর কার্যক্রম পরিচালিত হবে।

গাজীপুর কথা