ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৬/০৯/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৩৬ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫১২৯, নতুন ১১০৬ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫৭৮৭৩ জন। নতুন ১৭৫৩ জনসহ মোট সুস্থ ২৬৮৭৭৭ জন। একদিনে ১০৭৬৫ টি সহ মোট নমুনা পরীক্ষা ১৮৯৮৭৭৫টি।
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১২ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

সর্বশেষ:
২৬ সেপ্টেম্বর, বাঙালীর জাতীয় জীবনে একটি কালো অধ্যায়, জারি করা হয় কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশ মসজিদে বিস্ফোরণে হতাহতদের ৫ লাখ টাকা করে সহায়তা প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সাক্ষাৎ দেশব্যাপী রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান হচ্ছে ইউরোপে বাড়ছে রপ্তানি সম্ভাবনা গাজীপুরে ২৪ ঘন্টায় নতুন করে ১১ জন করোনা আক্রান্ত জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ স্মরণে ই-পোস্টার প্রকাশিত কালীগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর দৃষ্টিশক্তি হারানোর অভিযোগ জনগণকে ভালোবেসে তাদের সেবায় কাজ করতে হবে : চুমকি নাগরী ইউনিয়ন উপনির্বাচনে মনোনয়ন দাখিল করলেন আ’লীগের প্রার্থী গাজীপুরে অবস্থিত ডুয়েটে ভিসির রুটিন দায়িত্বে অধ্যাপক আসাদ দুর্গম চরাঞ্চলে ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে বিদ্যুৎ
৪৪

ডিজিটাল হসপিটাল’র মাধ্যমে ঘরে বসেই মিলবে উন্নতমানের চিকিৎসা

গাজীপুর কথা

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  

মানসম্মত স্বাস্থ্যসেবা আরো সহজলভ্য করে তুলতে ডিজিটাল হেলথকেয়ার সলিউশানস (ডিএইচ) চালু করেছে ডিজিটাল হসপিটাল- একটি ডিজিটাল হেল্থ সার্ভিস ও নতুন অ্যাপ। যার মাধ্যমে গ্রাহকরা পাচ্ছেন বিভিন্ন ধরণের হেল্থ মেম্বারশিপ প্ল্যান, উন্নত স্বাস্থ্যসেবা ও বিভিন্ন পার্টনারশিপ সেবায় চমৎকার ডিসকাউন্ট।
ডিজিটাল হসপিটাল, ডিএইচ এর একটি সোশ্যাল ব্র্যান্ড, যার মাধ্যমে গ্রাহকরা নিজ বাসা থেকে খুব সহজেই পেতে পারেন ডাক্তারি পরামর্শ (ডক্টর চ্যাট, ভিডিও কল, কলের মাধ্যমে) এবং চিকিৎসা ক্যাশব্যাকের মতো সুবিধা। মোবাইল, ওয়েবসাইট অথবা অ্যাপ এর মাধ্যমে এই সেবা পাওয়া যাবে।

রেজিস্ট্রেশনের পর বাংলাদেশের যেকোনো জায়গা থেকেই প্যাকেজগুলো ব্যবহার করা যাবে। সরকার নিবন্ধিত ও বিশ্বমানের প্রশিক্ষণপ্রাপ্ত ১২০ জনেরও বেশি বিশেষজ্ঞ ও এমবিবিএস ডাক্তার ডিজিটাল হসপিটালের সেবার সঙ্গে সম্পৃক্ত।

ডাক্তারি পরামর্শ এবং এসএমএস ও অ্যাপ এর মাধ্যমে ডিজিটাল প্রেসক্রিপশন পাওয়ার পাশাপাশি, গ্রাহকরা ওষুধ ডেলিভারি পাবেন। এছাড়া বাসা থেকে স্যাম্পল সংগ্রহ করে মেডিকেল টেস্টের সুযোগ রয়েছে ডিজিটাল হসপিটালের হেল্থ পার্টনারদের মাধ্যমে। সঙ্গে আরো থাকছে হাসপাতাল সংক্রান্ত খরচে, চিকিৎসা ক্যাশব্যাক।

ডিজিটাল হসপিটালের লক্ষ্য-

মোবাইলের মাধ্যমে উন্নতমানের চিকিৎসা সেবা সরবরাহ করে স্বাস্থ্যসেবা খাতে পরিবর্তন আনা

চিকিৎসা সেবা আরো সহজলভ্য করে দরিদ্র ও গ্রামীণ মানুষের জন্য স্বাস্থ্যসেবা খরচ কমিয়ে আনা

ডিজিটাল হসপিটালের প্রথম প্যাকেজ, ‘আমরা সুরক্ষিত’ তে থাকছে আনলিমিটেড ডাক্তারি পরামর্শ-ডক্টর চ্যাট, ভিডিও কল ও কলের মাধ্যমে। এর পাশাপাশি আরো থাকছে ২০,০০০ টাকা পর্যন্ত চিকিৎসা ক্যাশব্যাক ৬ জন পরিবার সদস্যের জন্য ও ১০,০০০ টাকা জীবন বীমা প্রাথমিক সদস্যের জন্য- মাত্র ৯৯ টাকায়। এ ধরনের আরো বেশ কিছু প্যাকেজ চালু করার পরিকল্পনা রয়েছে ডিজিটাল হসপিটালের- যেগুলোর ২৫০,০০০ টাকা পর্যন্ত চিকিৎসা ক্যাশব্যাক আছে। আরো থাকছে বিভিন্ন ধরণের স্বাস্থ্যজনিত সমস্যা সমাধানের জন্য বিশেষজ্ঞ ডাক্তারি পরামর্শের ব্যবস্থা। 

ডিজিটাল হসপিটালের ওয়েবসাইট care.dh.health অথবা অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই যে কেউ প্যাকেজগুলোর জন্য রেজিস্টার করে যে কোন জায়গা থেকে যেকোনো সময় নিতে পারবেন ডাক্তারি পরামর্শ।

ডিএইচ এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাজিদ রহমান বলেন, আমাদের লক্ষ্য বাংলাদেশের মানুষের সেবা করা মানসম্মত স্বাস্থ্যসেবার মাধ্যমে এবং আমাদের প্রচেষ্টার মাধ্যমে আমরা বাংলাদেশের মানুষের জীবনে স্বাস্থ্যসেবার ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনতে আশাবাদী।

ক্লিনিকাল অপারেশনস বিভাগের প্রধান ডা. খালেদ হাসান বলেন, আমরা আমাদের রোগীদের বাড়িতে বসে সহজে উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদান করার চেষ্টা করছি। এটি মানসম্পন্ন স্বাস্থ্যসেবাকে আরো সহজলভ্য করে তোলার পাশাপাশি করোনারভাইরাস সংক্রমণ হ্রাস করতেও সহায়তা করবে কারণ রোগীদের একেবারে প্রয়োজন ছাড়া হাসপাতালে যাওয়ার দরকার পরবে না।

গাজীপুর কথা
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর