ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৪/আগস্ট/২০২০ : করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৫০ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩২৩৪, নতুন ১৯১৮ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ২৪৪০২০, নতুন ১৯৫৫ জনসহ মোট সুস্থ ১৩৯৮৬০ জন, একদিনে ৭৭১২ টি সহ মোট নমুনা পরীক্ষা ১২০১২৫৬ টি।
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আজ সিনহা রাশেদের মাকে প্রধানমন্ত্রীর ফোন, বিচারের আশ্বাস মানুষ যেন উন্নত জীবন পায় সেটাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী আমরা সফলতার সঙ্গে করোনা মোকাবিলা করেছি: স্বাস্থ্যমন্ত্রী গাজীপুরে গত ২৪ ঘন্টায় ৮ জনের করোনা শনাক্ত জুলাইয়ে রপ্তানি আয় ৩৯২ কোটি ডলার অতীতের রেকর্ড ভেঙে এক মাসে সর্বোচ্চ রেমিট্যান্স এলো দেশে ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ গাজীপুরের কালিয়াকৈরে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ গাজীপুরে কমতে শুরু করেছে বন্যার পানি
১৫

টেক্সাসের অবস্থা ভয়াবহ, ১৪৫ কিলোমিটার বেগে তাণ্ডব চালাচ্ছে ‘হানা’

গাজীপুর কথা

প্রকাশিত: ২৬ জুলাই ২০২০  

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে আছড়ে পড়েছে হারিকেন ‘হানা’। এরইমধ্যে এ ঘূর্ণিঝড়কে প্রাণঘাতী হিসেবে উল্লেখ করেছে টেক্সাস কর্তৃপক্ষ। রোববার সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।
টেক্সাস অঙ্গরাজ্যের গভর্নর গ্রেগ অ্যাবট ৩২টি কাউন্টিতে দুর্যোগকালীন অবস্থা ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, করোনাভাইরাস পরিস্থিতিতে জরুরি সেবার কার্যক্রম পরিচালনা করা জটিল হতে পারে।

এর আগে গতকাল শনিবার পাদ্রে দ্বীপে আছড়ে পড়ে ‘হানা’। এরপর তা করপাস ক্রিস্টি ও ব্রাউন্সভিলে তাণ্ডব চালায়। বর্তমানে প্রতি ঘণ্টায় ১৪৫ কিলোমিটার বেগে তাণ্ডব চালাচ্ছে হানা।

এদিকে ‘হানা’ ক্যাটাগরি-১ পর্যায়ের একটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। সাফির-সিম্পসন স্কেলে যেটি সবচেয়ে দুর্বল পর্যায়।

গভর্নর গ্রেগ অ্যাবট জানিয়েছেন, যে কোনো ঘূর্ণিঝড়ই একটি বিশাল চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ জটিল এবং আরো তীব্র হয়ে উঠেছে, কারণ এটি এমন একটি অঞ্চলে আঘাত হানছে, যেটি কোভিড-১৯ এর চ্যালেঞ্জ মোকাবিলা করছে।

ন্যাশনাল হারিকেন সেন্টার (এনএইচসি) সতর্ক করেছে যে, পোর্ট ম্যানসফিল্ড থেকে সারজেন্ট পর্যন্ত টেক্সাস উপকূলের কিছু অংশে প্রাণঘাতী হিসেবে তাণ্ডব চালাবে ‘হানা’। সে জন্য জরুরি সেবাদানকারীদের পরামর্শ অনুযায়ী স্থানীয় বাসিন্দাদের চলতে অনুরোধ করেছে এনএইচসি।

গাজীপুর কথা
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর