ব্রেকিং:
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) দেশে এ পর্যন্ত ৪৫ লাখ ৩০ হাজার ৮২০ জন করোনা টিকা নেয়ার জন্য নিবন্ধন করেছেন। এরমধ্যে ৩৩ লাখ ৪১ হাজার ৫০৫ জন মানুষ টিকা গ্রহণ করেছেন। করোনা আপডেট বাংলাদেশ ০৩/০৩/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ০৫ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮৪২৮, নতুন ৬১৪ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৪৭ হাজার ৯৩০ জন। নতুন ৯৩৬ জন সহ মোট সুস্থ ৪ লাখ ৯৯ হাজার ৬৩৭ জন। একদিনে ১৬ হাজার ৪১৪টি সহ মোট নমুনা পরীক্ষা ৪০ লাখ ৮৯ হাজার ৩৩৬টি।
  • বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২০ ১৪২৭

  • || ২০ রজব ১৪৪২

সর্বশেষ:
বাংলাদেশকে কেউ থামাতে পারবে না: প্রধানমন্ত্রী এইচ টি ইমামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সর্বশেষ জনপ্রিয় ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশকে এক কোটি ৯ লাখ ডোজ টিকা দেবে জাতিসংঘ সংগীতশিল্পী জানে আলম আলম আর নেই পঞ্চম দফায় ভাসানচর যাচ্ছে আরও ৩ হাজার রোহিঙ্গা ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চালু হচ্ছে ২৬ মার্চ করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন ৪৫ লক্ষাধিক মানুষ

টঙ্গীর এরশাদ নগর সিনিয়র সিটিজেন সোসাইটির আত্মপ্রকাশ

গাজীপুর কথা

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২১  

শনিবার সকাল ১০টায় বিশিষ্ট ক্রীড়াবিদ মুক্তিযোদ্ধা মোঃ মজিবর রহমান এর সভাপতিত্বে ৪৯নং ওয়ার্ড এরশাদ নগরের জাগরণী উচ্চ বিদ্যালয়ে এরশাদ নগর সিনিয়র সোসাইটি নামক এক কর্মশলার প্রথম সাধারণ সভা অনুষ্ঠিত হয়। 

এই সভার প্রধান অতিথি ছিলেন, ৪৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ ফারুক আহমেদ। প্রথম সভার উদ্বোধক ছিলেন, টিডিপি (টঙ্গী) প্রকল্প পরিচালক আলহাজ্ব মোঃ মোখলেছুর রহমান ভূঁইয়া। মোঃ মোখলেছুর রহমান ভূঁইয়া সমাজের অবক্ষয় রোধে সামাজিক শিষ্টাচার গড়ে তুলতে সকলকে আহবান জানিয়ে এমন উদ্যোগের জন্য কাউন্সিলর মোঃ ফারুক আহমেদকে অভিনন্দ জানান।

প্রধান অতিথির আলোচনায় কাউন্সিলর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সূচনায়, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব এড. মোঃ জাহাঙ্গীর আলমের নির্দেশনায় ৪৯নং ওয়ার্ডকে মডেল ওয়ার্ড ঘোষণা করে এলাকার রাস্তা, ড্রেনসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ এগিয়ে চলছে।

তিনি বলেন, এলাকার সিনিয়র নাগরিক, যুবক ও তরুনদের নিয়ে সকল মসজিদের ইমাম/খতিবগণের সমন্বয়ে সামাজিক অপসংস্কৃতি, অশ্লীলতা ও মাদক নির্মূলে আমাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে এবং এ লক্ষ্যে কাজ চলছে। আজকের এই সাধারণ সভার মাধ্যমে সিনিয়র নাগরিকদের মর্যাদা ও পরামর্শ নিশ্চিত করার যাত্রা শুরু হলো।

কাউন্সিলর বলেন, মসজিদের ইমাম/খতিবদের সভাপতি করে প্রতিটি ব্লকে কমিটি গঠন চলছে। এলাকার পানি নিস্কাশন করতে ড্রেনের কাজ প্রায় ৪০ শতাংশ সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, ২০১৮ সালে কাউন্সিলর নির্বাচিত হয়ে করোনা মহামারির জন্য প্রয়োজনীয় সেবাসহ তিনি প্রায় ৪০০টি বয়স্ক ভাতা এবং আরো ১০০০টি ভাতার জন্য আবেদন করেছেন। প্রতিবন্ধীভাতাসহ নানামুখী সেবার মধ্য দিয়ে তিনি দরিদ্র জনগোষ্ঠীর সেবার মান নিশ্চিত করা এবং দখল হয়ে যাওয়া পুকুরগুলো উদ্ধারে মেয়রের সাথে যোগাযোগ রক্ষা করে আসছেন।

সভায় এলাকার বয়োজ্যেষ্ঠ নাগরিকগণ উপস্থিত থেকে নিজেদের সমস্যা ও পরামর্শ তুলে ধরেন। সভায় ডা. আলাউদ্দিন, মুক্তিযোদ্ধা সিরাজ, মজিবুর রহমান, নরুল আমীন, মুফতি কামাল উদ্দিনসহ গণ্যমান্য অনেকেই উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা