ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ১২/জুলাই/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৪৭ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৩৫২, নতুন ২৬৬৬ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮৩৭৯৫, নতুন ৫৫৮০ জনসহ মোট সুস্থ ৯৩৬১৪ জন, একদিনে ১১০৫৯টি সহ মোট নমুনা পরীক্ষা ৯৪০৫২৪টি।
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
মুজিববর্ষে কোটি চারা রোপণের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মুন্সীগঞ্জে গর্ভবতী মায়েদের সেনাবাহিনীর স্বাস্থ্য সেবা প্রদান ঈদ উপলক্ষে আজ থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু বিশ্বজুড়ে করোনায় একদিনে আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড দেশের বিভিন্ন স্থানে দমকা হাওয়াসহ ভারি বৃষ্টি হতে পারে ২ মাসের বেতনের সমান বিশেষ সম্মানি পাবেন স্বাস্থ্যকর্মীরা গাজীপুরে গত ২৪ ঘন্টায় নতুন ১৬ জন করোনায় আক্রান্ত গাজীপুরে দুই বস্তা জাল টাকা উদ্ধার করেছে পুলিশ
৯৮

জেমসের গান নোবেলের চ্যানেল থেকে সরালো ইউটিউব

গাজীপুর কথা

প্রকাশিত: ২৫ জুন ২০২০  

জেমসের গাওয়া ‘পাগলা হাওয়া’ গানটি কণ্ঠশিল্পী মাইনুল আহসান নোবেলের ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে ফেলেছে ইউটিউব কর্তৃপক্ষ। ‘সারেগামাপা’খ্যাত কণ্ঠশিল্পী নোবেল দেশের কিংবদন্তি শিল্পীদের গান গেয়ে তুমুল জনপ্রিয়তা পেলেও নিজের গান দিয়ে শ্রোতাদের ভালোবাসা এখনও তেমন একটা পাননি।

নোবেল বিভিন্ন শিল্পীদের গান গেয়ে নিয়মিতভাবে তার ইউটিউব চ্যানেলে প্রকাশ করে আসছেন। নগর বাউল জেমসের গাওয়া শ্রোতাপ্রিয় গান ‘পাগলা হাওয়া’ কাভার করে নিজের চ্যানেলে প্রকাশ করায় অনুমতি ছাড়া এই গান প্রকাশ করা হয়েছে এমন অভিযোগ করে ইউটিউব কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন গানটির সুর ও সংগীত পরিচালক শওকাত ইসলাম। 

এরপর নোবেলের ইউটিউব চ্যানেল থেকে গানটি সরিয়ে দিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। 

শওকাত ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘নোবেলকে আমি ভালো করে চিনিনা। শুনেছি সারেগামাপাতে এ নামে কেউ একজন আছে। তবে সম্প্রতি বিতর্কে জড়ায় সে। হঠাৎ তার ইউটিউব চ্যানেলে ঢুকে দেখি আমার ‘পাগলা হাওয়া’ গানটি তার চ্যানেলে। এ সময় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার চিন্তা করি। তারপর ইউটিউব কর্তৃপক্ষ আমার ডকুমেন্ট ভেরিফাই করে জানিয়েছে, আমার অভিযোগ তারা গ্রহণ করেছে এবং গানটি নোবেলম্যানের ইউটিউব চ্যানেল থেকে মুছে দিয়েছে।’

অনেক মূলধারার শিল্পীদের গান দিয়ে এমন ব্যবসা অনেকেই করছেন এমনটি দাবি করে শওকাত জানান, নোবেল মাসে এ গান থেকে ২-৪ লাখ টাকা ইউটিউব থেকে আয় করছে। বিষয়টি অনৈতিক।

গাজীপুর কথা
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর