ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৮/০৭/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ২৩৭ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২০০১৬ জন, নতুন ১৬২৩০ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ১২১০৯৮২ জন। নতুন ১৩৪৭০ জন সহ মোট সুস্থ ১০৩৫৮৮৪ জন। একদিনে ৫৩৮৭৭ টি সহ মোট নমুনা পরীক্ষা ৭৬১২৫৮৮।
  • বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৪ ১৪২৮

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
টিকা গ্রহণে গ্রামীণ জনগণকে উৎসাহিত করতে হবে: প্রধানমন্ত্রী সজীব ওয়াজেদ জয়ের জন্মবার্ষিকীতে স্মারক ডাকটিকিট অবমুক্ত আরও একটি ‘অক্সিজেন এক্সপ্রেস’ এসেছে দেশে বাংলাদেশের জন্য সজীব ওয়াজেদ জয় আশির্বাদ: পলক ৩১ জুলাই চালু হচ্ছে বিএসএমএমইউ ফিল্ড হাসপাতাল ‘বিধি-নিষেধের মধ্যে কলকারখানা চালু রাখলে আইনানুগ ব্যবস্থা’ কোয়ান্টাম ফাউন্ডেশন রাজশাহীকে প্রণোদনা উপহার দিলেন প্রধানমন্ত্রী অনলাইনে ভিসা সেবা দিবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় দক্ষিণ কোরিয়ার ইয়নসে বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন ইউএস এফডিএ অনুমোদন পেল বেক্সিমকোর ব্যাকলোফেন ‘বিদ্যুতায়নের আওতায় দেশের ৯৯.৫ ভাগ এলাকা’

জীবনে সুখী হতে চান? তাহলে এই ‘চার’টি বিষয়ে কখনোই মুখ খুলবেন না

গাজীপুর কথা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

সকলেই চায় জীবনে সুখী হতে। দুঃখ দুর্দশা থেকে বাঁচতে মানুষ সুখের ঠিকানা খোঁজে। কখনও কখনও সে তার লক্ষ্যে সফল হয় আবার কখনও কখনও হয় না। কেউ ভাবে হয়তো অনেক রোজগার করলে জীবনে সুখ আসবে৷ তা হয়তো সত্যি। কিন্তু সেই সুখ ক্ষণস্থায়ী। তাই জীবনে মাত্র চারটি উপদেশ মেনে চললে সুখের চাবিকাঠি আপনার হাতে। জীবনে সুখী হতে চাইলে যে চারটি বিষয় কখনই মুখ খুলবেন না-

১) অর্থক্ষতি: কখনও যদি টাকাপয়সা চুরি যায় কিংবা ব্যবসায় মন্দা দেখা দেয় তবে অর্থের টান পড়ে। তবে সেই বিষয়ে জনসমক্ষে না বলাই ভালো। নিজেদের মধ্যে সেই বিষয়টি রাখা ভালো। কারণ বাইরের কেউ দুর্দশার কথা শুনলেও কোনো সাহায্য করতে এগিয়ে আসবে না। তাই নিজেকে অন্যের কাছে করুণার পাত্র করে তুলবেন না।
 
২) ব্যক্তিগত সমস্যা: একান্ত ব্যক্তিগত সমস্যা থাকলে তা আরও পাঁচজনের কানে না পৌঁছানোই ভালো। তাহলে জনসমক্ষে উপহাসের পাত্র হতে হবে।

৩) স্ত্রীর চরিত্র: নিজের স্ত্রীঃ এর চরিত্র নিয়ে আর বাকি পাঁচজনের সঙ্গে আলোচনা না করাই শ্রেয়। বুদ্ধিমান ব্যক্তি কখনই এটি করবে না।

৪) নিম্নপদবাচ্য কোনও ব্যক্তির কাছে অপমানঃ অধস্তন কোনও ব্যক্তির কাছে অপমানিত হলে তাতে সম্মান কমতে পারে। আর সেই অপমানের কথা ছড়িয়ে পড়লে তাতে আরও অপমান বাড়ে। তাই অধস্তন ব্যক্তির দ্বারা অপমানিত হলে তা আরও পাঁচজনকে না জানিয়ে প্রতিশোধের জন্য অপেক্ষা করাই শ্রেয়।

গাজীপুর কথা
গাজীপুর কথা