ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৫/জুলাই/২০২০ : করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৫৫ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২০৫২, নতুন ২৭৩৮ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬২৪১৭, মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭২৬২৫ জন, একদিনে ১৩৯৮৮ জনের নমুনা পরীক্ষা।
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ডেল্টা প্ল্যান বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাউন্সিল গঠন চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা ৭ জুলাইয়ের মধ্যে ঢাবিতে পুরোদমে অনলাইন ক্লাস ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ চলতি মাসেই জুনের বেতন পাবেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার ৩টি ওয়ার্ডের লকডাউন প্রত্যাহার অনলাইনে পশুর হাটের উদ্যোগ গাজীপুর জেলা প্রশাসনের শ্রীপুরে মুজিববর্ষ উপলক্ষে নেতাকর্মীদের মাঝে গাছের চারা বিতরণ
১০৫

চোখের নিচে কালো দাগ দূর করার কার্যকরী পাঁচ উপায়

গাজীপুর কথা

প্রকাশিত: ২৬ জুন ২০২০  

চোখের নিচে কালো দাগ থাকলে চেহারা মলিন দেখায়। যা আপনার পুরো চেহারার সৌন্দর্য নষ্ট করে দেয়। অনেক সময় মেকআপ করেও এই দাগ লুকিয়ে রাখা সম্ভব হয় না।
চোখের নিচের কালো দাগ দূর করতে কোনো প্রসাধনী নয়, ভরসা রাখুন ঘরোয়া উপাদানে। হ্যাঁ, ঘরোয়া কিছু উপাদান রয়েছে যা ব্যবহারে এই দাগ খুব সহজেই দূর হয়ে যাবে। দেরি না করে চলুন জেনে নেয়া যাক সেই উপায়গুলো-  

টমেটো-লেবু

এক চা চামচ টমেটোর সঙ্গে মিশিয়ে নিন এক চা চামচ লেবুর রস। মিশ্রণটি চোখের নিচে লাগান। ১০ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন। দিনে দুইবার এই প্যাক ব্যবহার করুন। 

ঠাণ্ডা দুধ

কটন বল ঠাণ্ডা দুধে ভিজিয়ে নিন। এটি চোখের নিচে লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এতে কালচে ভাব তো দূর হবেই, একইসঙ্গে কমবে ফোলা ভাবও।

কাজু-দুধ 

কাজু বাদামের সঙ্গে দুধ মিশিয়ে বেটে নিন। এই মিশ্রণ চোখের চারপাশে লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ফলাফল দেখতে পাবেন নিজেই। 

কমলা-গ্লিসারিন 

কমলার রসের সঙ্গে দুই ফোঁটা গ্লিসারিন মেশান। এটি চোখের নিচে লাগালে কালো দাগ দূর হবে। সে সঙ্গে উজ্জ্বল হবে ত্বকও। 

বাদাম তেল

রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের চারপাশে বাদাম তেল ম্যাসেজ করে নিন। এতে চোখের কালচে দাগ দূর হওয়ার পাশাপাশি চোখের চামড়া টানটান হবে।

গাজীপুর কথা
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর