ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৪/০১/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ২০ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮০২৩, নতুন ৪৭৩ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৩১৭৯৯ জন। নতুন ৫১৪ জন সহ মোট সুস্থ ৪৭৬৪১৩ জন। একদিনে ১৪১৬৯টি সহ মোট নমুনা পরীক্ষা ৩৫৫৫৫৫৮টি।
  • সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
ঢাকায় পৌঁছাল ভ্যাকসিনের প্রথম চালানের ৫০ লাখ ডোজ ইতিহাস সৃষ্টি করলেন প্রধানমন্ত্রী, বাড়ি পেল ৭০হাজার গৃহহীন পরিবার ২৫ জানুয়ারি, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৭তম জন্মবার্ষিকী ২৭ জানুয়ারি করোনার প্রথম টিকা পাবেন কুর্মিটোলার নার্স কাপাসিয়ায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ভূমিহীন ও গৃহহীনরা প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ভালুকার ১৯৯ গৃহহীন পরিবার গাজীপুরের গাছা’য় বঙ্গবন্ধু কলেজের ভবন উদ্বোধন গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট প্রকাশ কালিয়াকৈরে গৃহহীন বিধবাকে গৃহ নির্মাণ করে দিল পল্লীবিদ্যুৎ সমিতি প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন শ্রীপুরের ২০ পরিবার বাংলাদেশকে করোনার টিকা উপহার দেবে চীনা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শিল্পনগরে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বার্জার পেইন্টস বীর মুক্তিযোদ্ধাদের ভাতা যাবে মোবাইলে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী কালিয়াকৈরে গুরুত্বপূর্ণ সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন ভালুকায় নৌকা প্রার্থীর পক্ষে ব্যবসায়ী সমিতির মতবিনিময় সভা
৭৮

চালের বাজারে স্বস্তি, কেজিপ্রতি দাম কমেছে ৪ টাকা

গাজীপুর কথা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

সরকারের চাল আমদানির ঘোষণা ও ধানের বাজার নিম্নমুখী হওয়ায় এক সপ্তাহের ব্যবধানে সরু জাতের সব চালের দাম কমতে শুরু করেছে। দেশের বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ার খাজানগরে চালের দাম বস্তাপ্রতি কমেছে ২০০ থেকে ৩০০ টাকা পর্যন্ত। আর কেজিপ্রতি দাম কমেছে তিন থেকে চার টাকা পর্যন্ত। 

এদিকে দেশের বাজারগুলোতে চালের চাহিদা কমে যাওয়ায় বিপাকে পড়েছেন কুষ্টিয়ার হাসকি ও পাইকারি চাল ব্যবসায়ীরা। চাল আমদানির ঘোষণা ও ধানের দাম কমে যাওয়ায় দেশের পাইকারি ব্যবসায়ীরা মিলগুলোতে চালের ক্রয় আদেশ কমিয়ে দিয়েছে। ফলে চালের দাম কমে গেছে বলে জানান মিল মালিকরা। তবে, কোনো ব্যবসায়ী অবৈধভাবে চাল মজুত করলে ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন জেলা বাজার কর্মকর্তা মো. রবিউল ইসলাম।

বাজার ঘুরে দেখা যায়, মিনিকেট চাল ৫৮ টাকা থেকে কমে ৫৪ টাকায় বিক্রি হচ্ছে। একইভাবে বাসমতি ৬০ টাকা থেকে ৫৭ টাকা, ৪৯ ও স্বর্ণা ৪৬ টাকা থেকে কমে ৪৩ টাকা হয়েছে ।

চাল ব্যবসায়ী মজিবর রহমান ব্যাপারী জানান, সরকার আমদানির ক্ষেত্রে ভ্যাট প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে। যার প্রভাব চাল বাজারে পড়েছে। এতে প্রতি মণে প্রায় ৩০০ টাকা করে ক্ষতি হচ্ছে বলে দাবি তার।

অটো মিল মালিক ওনার্স অ্যাসোসিয়েশনের তথ্য মতে, জেলায় ৩৪টি অটোরাইস মিলে ২৪ ঘণ্টায় ১৭ টন চাল উৎপাদন হয় ।

গাজীপুর কথা
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর