ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৭/০৩/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ১১ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮৪৬২, নতুন ৬০৬ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৫০ হাজার ৩৩০ জন। নতুন ১ হাজার ৩৭ জন সহ মোট সুস্থ ৫ লাখ ৩ হাজার ০৩ জন। একদিনে ১৪ হাজার ৯২টি সহ মোট নমুনা পরীক্ষা ৪১ লাখ ৪৬ হাজার ২০৫টি।
  • রোববার   ০৭ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৩ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

সর্বশেষ:
৭ মার্চের ভাষণই স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রী স্বাধীনতা পদক পাচ্ছেন ৯ ব্যক্তি ও এক প্রতিষ্ঠান খুলনায় দেড় লক্ষাধিক ক্ষুদে শিশুর কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ কমনওয়েলথের অনুপ্রেরণাদায়ী ৩ নারী নেতার একজন শেখ হাসিনা জাতিসংঘের সকল দাপ্তরিক ভাষায় অনূদিত হলো বঙ্গবন্ধুর ভাষণ বাংলাদেশের অসাধারণ সাফল্যের প্রশংসা করলেন ইতালির রাষ্ট্রপতি ভালুকা মডেল থানা পুলিশের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত চট্টগ্রাম বন্দরে পৌঁছাল রেলের ৮ ব্রডগেজ ইঞ্জিন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানায় ঐতিহাসিক ৭ই মার্চ পালন গাজীপুরে ডুয়েটে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন দেশে প্রথম চালু হলো ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর

‘ঘরজামাই’ আখ্যা দিয়ে বিএনপির জাহাঙ্গীরকে অবাঞ্ছিত ঘোষণা

গাজীপুর কথা

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২০  

আসন্ন ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেনকে ‘ঘরজামাই’ ও ‘সন্ত্রাসী’ আখ্যা দিয়ে অবাঞ্ছিত ঘোষণা করেছেন দলটির বঞ্চিত নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাতে ঢাকা-১৮ আসনের বঞ্চিত নেতাকর্মীদের ব্যানারে তারা মশাল মিছিল করেন। বিক্ষোভ মিছিলের ব্যানারে লেখা ছিল- ‘ঘরজামাই ও সন্ত্রাসী এস এম জাহাঙ্গীরকে ঢাকা-১৮ আসন থেকে অবাঞ্ছিত ঘোষণা করা হলো।’

এর আগে গত ১০ অক্টোবর বিএনপির মনোনয়নবঞ্চিত প্রার্থীদের কর্মী-সমর্থকরা দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরায় বাসার সামনে বিক্ষোভ করেন। বিক্ষুব্ধ কর্মী-সমর্থকরা বিএনপি মহাসচিবের বাসায় ইটপাটকেল ও ডিম ছুড়ে মারেন বলেও জানা গেছে।

এদিকে মির্জা ফখরুলের বাড়িতে হামলাকারীরা বিএনপির কেউ নয় বলে দাবি করেছে দলটি। বরং এর পেছনে ‘সরকারি এজেন্টরা’ জড়িত বলেও দাবি করা হচ্ছে দলটির পক্ষ থেকে। ওই হামলায় জড়িত থাকার দায়ে ১২ অক্টোবর ঢাকা মহানগর বিএনপির ১২ নেতাকে বহিষ্কার করেছে দলটি।

অন্যদিকে গত ২৩ অক্টোবর ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে গণসংযোগকে কেন্দ্র করে বিএনপি প্রার্থী এসএম জাহাঙ্গীর এবং মনোনয়নবঞ্চিত ও বিক্ষুব্ধ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ওই দিন নির্বাচন কমিশন থেকে প্রতীক বরাদ্দ নিয়ে উত্তরার ৭ নম্বর সেক্টরের ১ নম্বর সড়কের কেন্দ্রীয় জামে মসজিদে জাহাঙ্গীর জুমার নামাজ শেষে নির্বাচনী সমাবেশ ও গণসংযোগ শুরু করেন। একই জায়গার ব্যানার ও কালো পতাকা নিয়ে মনোনয়নবঞ্চিত ও বিক্ষুব্ধ নেতাকর্মীরা মিছিল বের করলে জাহাঙ্গীরের কর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

প্রসঙ্গত, ঢাকা-১৮ উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১২ নভেম্বর। আওয়ামী লীগের সাহারা খাতুনের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

গাজীপুর কথা