ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২১/০১/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ১৬ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৭৯৬৬, নতুন ৫৮৪ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৩০২৭১ জন। নতুন ৬০২ জন সহ মোট সুস্থ ৪৭৫০৭৪ জন। একদিনে ১৪৭৬১টি সহ মোট নমুনা পরীক্ষা ৩৫১৫৪২৮টি।
  • শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৮ ১৪২৭

  • || ০৮ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
২০৩৫ সালে বাংলাদেশ হবে বিশ্বের ২৫তম বৃহৎ অর্থনীতির দেশ: প্রধানমন্ত্রী বাংলাদেশে পৌঁছেছে ভারতের উপহার করোনা ভ্যাকসিন পরিকল্পিত নগর গড়তে আমরা রাতদিন কাজ করে যাচ্ছি : গাসিক মেয়র শুক্রবার থেকে আসছে তীব্র শৈত্যপ্রবাহ শ্রীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্কে ভাল্লুক পরিবারে নতুন অতিথি নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের জন্য নতুন থানার উদ্বোধন আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ কমিটি’র সদস্য সচিব হলেন চুমকি এমপি `দ্বিতীয় কাঁচপুর, মেঘনা, গোমতী সেতু` : ব্যয় কমলো ১৫০০ কোটি টাকা বঙ্গবন্ধু শিল্পনগরে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বার্জার পেইন্টস বীর মুক্তিযোদ্ধাদের ভাতা যাবে মোবাইলে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী কালিয়াকৈরে গুরুত্বপূর্ণ সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন গাজীপুরে বিনামূল্যে দেয়া হবে করোনা ভ্যাকসিন, তালিকা শুরু
১৯৫

গাড়ির মবিল প্রক্রিয়াজাত করে খাবার তেল হিসেবে বিক্রি

গাজীপুর কথা

প্রকাশিত: ৪ নভেম্বর ২০২০  

হাতিরঝিলে পোড়া তেল-মবিল পুনরায় প্রক্রিয়াজাত করে বিক্রি করার অভিযোগে খাইরুল ইসলাম মামুন নামের এক ব্যক্তিকে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।
মঙ্গলবার রাত আটটার দিকে হাতিরঝিল থানার মীরেরবাগ নতুন রাস্তা মসজিদ গলি ১৫/১ নং বাসায় অভিযান চালায় র‌্যাব-৩। নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু অভিযান পরিচালনা করেন।

অভিযানে রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁ ও চাইনিজ রেস্টুরেন্টে ব্যবহৃত পোড়া তেল এবং বিভিন্ন যানবাহনে ব্যবহৃত মবিল সংগ্রহের পর প্রক্রিয়াজাতের মাধ্যমে খাবার তেল হিসেবে তৈরি ও বিক্রি করার প্রমাণ পাওয়া যায়। 

কারখানার মালিক খায়রুল ইসলাম মামুন গত দুই বছর ধরে স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর প্রক্রিয়াজাত করা  তেল লিটারে ৫০ টাকা করে বিক্রি করতেন। 

অভিযানে সাড়ে চার হাজার লিটার পোড়া মবিল ও তেল উদ্ধারসহ মামুনকে দুই বছরের কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, প্রক্রিয়াজাত করা এ ধরনের তেল স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। রাজধানীসহ দেশের বিভিন্নস্থানের বেকারি ও হোটেলগুলোতে ওই তেল সরবরাহ করতেন তিনি, যা আইনত দণ্ডনীয় অপরাধ। তার কারখানা সিলগালা করা হয়েছে।

গাজীপুর কথা
অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর