ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ১৭/০৪/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ১০১ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ হাজার ২৮৩ জন, নতুন ৩ হাজার ৪৭৩ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ১৫ হাজার ২৫২ জন। নতুন ৫ হাজার ৯০৭ জন সহ মোট সুস্থ ৬ লাখ ৮ হাজার ৮১৫ জন । একদিনে ১৬ হাজার ১৮৫টি সহ মোট নমুনা পরীক্ষা ৫১ লাখ ৫০ হাজার ৬৬৩ টি।
  • রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৪ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

সর্বশেষ:
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা কিংবদন্তী অভিনেত্রী সারাহ বেগম কবরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। প্রধানমন্ত্রীর শোক প্রকাশ। ১৭ এপ্রিল মুজিব নগর দিবস, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ ইতিহাসের এক চির ভাস্বর অবিস্মরণীয় দিন দেশ গঠনে নিজ নিজ দায়িত্ব পালন করুন: রাষ্ট্রপতি মুজিবনগর দিবস উপলক্ষে ই-পোস্টার প্রকাশ প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাবে ৩৬ লাখ পরিবার ১৭ এপ্রিল থেকে প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট করোনা রোগীর সহায়তায় বিমান বাহিনীর জরুরি সেবা করোনায় ক্ষতিগ্রস্ত ৫০ লাখ দরিদ্র পরিবারকে ২৫০০ টাকা দেয়ার উদ্যোগ করোনামুক্ত হওয়ার ২৮ দিন পর টিকা নেওয়া যাবে

গাজীপুরে ৩ কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

গাজীপুর কথা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

বাইপাস লাইনের মাধ্যমে ও অবৈধভাবে গ্যাস ব্যবহারে গাজীপুরের সফিপুর ও বাংলাবাজার এলাকার ৩টি কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে । এছাড়া এ বিষয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে । 

গাজীপুর তিতাস অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম জানান, আঞ্চলিক বিপণন বিভাগ-গাজীপুর এর ইএসএস-গাজীপুর শাখা, মিটার ও ভিজিল্যান্স শাখা ও জোনাল বিপণন অফিস-চন্দ্রা কর্তৃক কালিয়াকৈর উপজেলার সফিপুরে অবস্থিত মেসার্স এ্যাপেক্স উইভিং এন্ড প্রিন্টিং কোম্পানি লিমিটেডের আঙ্গিনা পরিদর্শন করা হয়। পরিদর্শনে উক্ত প্রতিষ্ঠানের বিচ্ছিন্নকৃত গ্যাস লাইন অবৈধভাবে নির্মিত বাইপাস লাইনের মাধ্যমে চালু অবস্থায় পাওয়া যায়।

অবৈধভাবে নির্মিত বাইপাস লাইনটি স্থায়ীভাবে বিচ্ছিন্ন করা হয়। একই আঙ্গিনায় একই মালিকের অপর প্রতিষ্ঠান মেসার্স হোম টেক্সটাইল লি. এর গ্যাস সংযোগ হতে উক্ত প্রতিষ্ঠানে অবৈধ গ্যাস ব্যবহারের সম্ভাবনা থাকায় মেসার্স হোম টেক্সটাইল লি. এর গ্যাস সংযোগটি বিচ্ছিন্ন করা হয়। অবৈধ গ্যাস ব্যবহারের কারণে সংশ্লিষ্ঠ থানায় মামলা দায়ের করা হয়েছে।

অপরদিকে গত ২২ ফেব্রুয়ারি একই বিভাগের আওতাধীন ইএসএস-গাজীপুর শাখা, মিটার ও ভিজিল্যান্স শাখা ও জোনাল বিপণন অফিস-জয়দেবপুর কর্তৃক রাজেন্দ্রপুর এলাকার বাংলাবাজার রোডে অবস্থিত মেসার্স প্যারাগন সিরামিকস লিমিটেডের আঙ্গিনা পরিদর্শন করা হয়। পরিদর্শনে উভয় রানের মিটার ইনডেক্স কভারের পিছনে ছিদ্র করে গ্যাস কারচুপি করায় সংযোগটি তাৎক্ষণিকভাবে বিচ্ছিন্ন করা হয়।

পৃথক দুটি অভিযানে উপস্থিত ছিলেন, তিতাস গ্যাস গাজীপুর এর উপমহাব্যবস্থাপক রাজিব কুমার সাহা, ব্যবস্থাপক সুরুজ আলম, জাহাঙ্গির আলম (ইএসএস), মোস্তফা মাহবুব (মি এন্ড ভি), চন্দ্রা অফিসের ব্যবস্থাপক মামুনুর রহমান, উপসহকারী প্রকৌশলী সাবিনুর রহমান ও টেকনিক্যাল টীমের সদস্যরা।

গাজীপুর কথা
গাজীপুর কথা