ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ১৭/০১/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ২৩ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৭৯০৬, নতুন ৫৬৯ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫২৭৬৩২ জন। নতুন ৬৮১ জন সহ মোট সুস্থ ৪৭২৪৩৭ জন। একদিনে ১৩৪৪৬টি সহ মোট নমুনা পরীক্ষা ৩৪৫৭৪৫৩টি।
  • সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
মানুষের সেবক হয়েই কাজ করে যেতে চাই: প্রধানমন্ত্রী উন্নয়ন দেখতে বাংলাদেশে আসতে চান বেলজিয়ামের রাজা ফিলিপ বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রীর স্ত্রী বুলাহ আহম্মেদ আর নেই কাকরাইলে মা-ছেলে হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড প্রধানমন্ত্রীকে নিয়ে আয়োজিত প্রদর্শনী দেখলেন মার্কিন রাষ্ট্রদূত ৯০ শতাংশ সরকারি সেবা ডিজিটালাইজড করা হবে : প্রতিমন্ত্রী পলক শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল ৩০ জানুয়ারি পর্যন্ত বঙ্গবন্ধু শিল্পনগরে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বার্জার পেইন্টস টঙ্গীতে দুস্থ লোকদের মাঝে শীতবস্ত্র বিতরন কালিয়াকৈরে বিভিন্ন জলাশয়ে দেখা মিলছে নানা প্রজাতির অতিথি পাখি শনিবার ১৬ জানুয়ারি, শ্রীপুর পৌরসভা নির্বাচন গাজীপুরে বঙ্গবন্ধু সাফারি পার্কে জন্ম নিল উঠপাখির ৪ ছানা
৩৯

গাজীপুরে ২৫০ মা পেলেন ‘ল্যাকটেটিং মাদার ভাতা’

গাজীপুর কথা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২১  

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ২শ’ ৫০ জন কর্মজীবী গর্ভবতী/দুগ্ধদায়ী মাকে ল্যাকটেটিং মাদার ভাতা দেয়া হয়েছে। সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে প্রধান অতিথি হিসেবে মায়েদের হাতে ভাতা তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের সহায়তায় অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার জানান, জেলার কালীগঞ্জ উপজেলার কর্মজীবী ল্যাকটেটিং মাদার তহবিল কর্মসূচির আওতায় ২০১৯-২০ অর্থবছরে পৌরসভার ২০-৩৫ বছর বয়সী দরিদ্র কর্মজীবী গর্ভবতী/দুগ্ধদায়ী ২শ’ ৫০ জন মাকে ৮শ টাকা করে ৩ বছর পর্যন্ত এ ভাতা প্রদান করা হবে। একজন মা এ সময়কালে মোট ২৮ হাজার ৮শ’ টাকা করে ভাতা প্রাপ্ত হবেন।

তিনি আরো জানান, এ কর্মসূচির আওতায় হেলথ ক্যাম্পের মাধ্যমে তাদের শিশু পরিচর্চার জন্য প্রতিজন উপকারভোগী মাকে সাবান, খাবার স্যালাইন, কেক ও জুস প্রদান করা হয়েছে।

জাতীয় মহিলা সংস্থা কালীগঞ্জ উপজেলা শাখার সমন্বয়কারী জেসমিন বেগমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, ভাইস চেয়ারম্যান এ্যাড. মাকসুদ উল আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও। এ সময় স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও উপজেলার ১৬ জন দুঃস্থ, অসহায় নারীর মাঝে ১৬টি সেলাই মেশিন এবং আইজিএ প্রকল্পের আওতায় টেইলারিং, ক্রিস্টাল শোপিস, ও ডেকোরেটেড কেন্ডেল মেকিং (মোমবাতি) ও মোটর ড্রাইভিং এ উপজেলার ৮০ জন প্রশিক্ষণার্থীর মাঝে বিভিন্ন হারে ৪ লাখ ৭৫ হাজার ৮শ’ টাকার চেক বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মেহের আফরোজ চুমকি এমপি।

গাজীপুর কথা
গাজীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর