ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৪/আগস্ট/২০২০ : করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৫০ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩২৩৪, নতুন ১৯১৮ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ২৪৪০২০, নতুন ১৯৫৫ জনসহ মোট সুস্থ ১৩৯৮৬০ জন, একদিনে ৭৭১২ টি সহ মোট নমুনা পরীক্ষা ১২০১২৫৬ টি।
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আজ সিনহা রাশেদের মাকে প্রধানমন্ত্রীর ফোন, বিচারের আশ্বাস মানুষ যেন উন্নত জীবন পায় সেটাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী আমরা সফলতার সঙ্গে করোনা মোকাবিলা করেছি: স্বাস্থ্যমন্ত্রী গাজীপুরে গত ২৪ ঘন্টায় ৮ জনের করোনা শনাক্ত জুলাইয়ে রপ্তানি আয় ৩৯২ কোটি ডলার অতীতের রেকর্ড ভেঙে এক মাসে সর্বোচ্চ রেমিট্যান্স এলো দেশে ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ গাজীপুরের কালিয়াকৈরে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ গাজীপুরে কমতে শুরু করেছে বন্যার পানি
৮৪

গাজীপুরে নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত, পানিবন্দী কয়েক লাখ মানুষ

গাজীপুর কথা

প্রকাশিত: ২৯ জুলাই ২০২০  

রাজধানীর পার্শ্ববতী জেলা গাজীপুরে নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে করে কালিয়াকৈর উপজেলার ১০২টি গ্রাম প্লাবিত হয়ে পানিবন্দী হয়ে পড়েছে কয়েক লাখ মানুষ। 

সরেজমিনে ঘুরে দেখা যায়, তুরাগ ও বংশী নদীর পানি বেড়েই চলেছে। ফলে, কালিয়াকৈর উপজেলার ১০২টি গ্রামে প্রবল বন্যা দেখা দিয়েছে। ডুবেছে নিম্নাঞ্চল। বিশেষ করে সুত্রাপুর, ঢালজোড়া ও শ্রীফলতলী ইউনিয়নের সবচেয়ে নাজুক অবস্থা। অনেক স্থানে গ্রামীণ হাট বাজারেও পানি উঠেছে। 

এসব অঞ্চলের ফসল ও সবজিক্ষেত পানিতে ডুবে যাওয়ায় বিপাকে পড়েছেন কৃষক ও খামারিরা। বন্যার্তদের জন্য প্রশাসনের পক্ষ থেকে ৮টি আশ্রায়কেন্দ্র নির্মাণ করা হয়েছে। দেয়া হয়েছে কয়েকটি এলাকায় খাদ্য সহায়তা।  

গাজীপুর কথা
গাজীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর