ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৫/০৫/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৫০ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৭৫৫ জন, নতুন ১ হাজার ৭৪২ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ৬৭ হাজার ৩৩৮ জন। নতুন ৩ হাজার ৪৩৩জন সহ মোট সুস্থ ৬ লাখ ৯৮ হাজার ৪৬৫ জন । একদিনে ২০ হাজার ২৮৪ টি সহ মোট নমুনা পরীক্ষা ৫৫ লাখ ৬০ হাজার ৬৭৮ টি।
  • বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

সর্বশেষ:
রাষ্ট্রায়ত্ত্ব বাণিজ্যিক সংস্থাগুলোকে নিজ খরচে চলতে হবে: প্রধানমন্ত্রী পূবাইলে যুবলীগের উদ্যোগে দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ শ্রীপুরে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণ দেশব্যাপী চলমান লকডাউন বা বিধিনিষেধ আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে ভালুকায় মেয়র ও কাউন্সিলরদের সাথে মত বিনিময় করেন এমপি ধনু শ্রমজীবীদের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহ্বান আওয়ামী লীগের ভালুকায় দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার বিতরণ গাজীপুরের টঙ্গী প্রেসক্লাবের আগুন নিয়ন্ত্রণে এলপিজির দাম কমে এখন ৯০৬ টাকা গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে দরিদ্র মানুষের মধ্যে ইফতার বিতরণ

গাজীপুরে কড়াকড়িভাবে পালিত হচ্ছে সরকার ঘোষিত লকডাউন

গাজীপুর কথা

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২১  

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় শিল্পনগরী খ্যাত গাজীপুর শহরসহ উপজেলায় শুক্রবার (১৬ এপ্রিল) সকাল থেকে লকডাউন কড়াকড়িভাবে পালিত হচ্ছে। 

জেলাশহরসহ কালীগঞ্জ, কালিয়াকৈর, শ্রীপুর, কাপাসিয়া উপজেলায় সকাল থেকে দূরপাল্লার বাস, মিনিবাস চলাচল করেনি। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা এলাকায় কিছু সংখ্যক রিকশা, সিএনজিচালিত অটোরিকশা ও হালকা যানবাহন চললেও তাদের বিভিন্ন পয়েন্টে পুলিশি চেক পোস্টের মুখে পড়তে হয়েছে। 

সরেজমিন দেখা গেছে, জেলায় পুলিশি টহল বাড়ানো হয়েছে। পুলিশ গাজীপুর মেট্রোপলিটন এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়েছে। তারা যানবাহন ও মানুষের চলাচল সীমিত করতে কাজ করছে। সরকারি বিধিনিষেধ মেনে জেলাশহরে দোকানপাট বন্ধ রয়েছে।

এদিকে, কালীগঞ্জ উপজেলার কাপাসিয়ার মোড়, দোলানবাজার, জামালপুর বাজার, আওড়াখালী বাজার, শহীদ ময়েজউদ্দিন ফেরিঘাট, পুরাতন ব্যাংকের মোড়ে গণপরিবহন চলাচল করতে দেখা যায়নি। জনশূন্য রাস্তায় দু-একটি করে মোটরসাইকেল, রিকশা, ভ্যান চলতে দেখা গেছে। সেগুলোও উপজেলার বিভিন্ন পয়েন্টে পুলিশ আটকে দিয়ে মুভমেন্ট পাস আছে কিনা বা বাইরে যাওয়ার কারণ জানতে চাচ্ছে। অযথা বাইরে বের হওয়া মানুষকে ফিরিয়ে দিচ্ছে।

লকডাউন পরিস্থিতি তদারকি ও বাস্তবায়নে স্থানীয় উপজেলা প্রশাসন মাঠে রয়েছে বলে জানান কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক। তিনি রাইজিংবিডিকে জানান, সরকারের দেওয়া নির্দেশনা অনুসরণ করে লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে। এ অবস্থায় কেউ অহেতুক বাইরে ঘোরাঘুরি করলে তাকে ভ্রাম্যমাণ আদালতের শাস্তির মুখে পড়তে হচ্ছে। তাই জরুরি প্রয়োজন ছাড়া সবাইকে ঘরে থাকার আহ্বান জানান ওই কর্মকর্তা।

গত দুই দিনে কালীগঞ্জ উপজেলা প্রশাসন পরিচালালিত ভ্রাম্যমাণ আদালত লকডাউন না মানায় ও স্বাস্থ্যবিধি অমান্য করায় কয়েকজনের অর্থদণ্ড করেছেন বলেও জানান তিনি।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ইসমত আরা জানান, করোনাভাইরাস সংক্রমণরোধে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখা, সামাজিক দূরত্ব না মেনে চলা, অহেতুক ঘুরাঘুরি এবং মাস্ক পরিধান না করায় দুই দিনে কয়েকজনকে জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ এ কে এম মিজানুল হক জানান, লকডাউন কার্যকর করতে থানা পুলিশের সবকটি টহল টিম মাঠে কাজ করছে। জরুরি প্রয়োজন ছাড়া যারা ঘর থেকে বের হচ্ছে, তাদের বাড়িতে ফিরে দেওয়া হচ্ছে। একই কথা জানান কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ মো. আলম চাঁদ।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে আটদিনের জন্য ‘কঠোর লকডাউন’ ঘোষণা করেছে সরকার। এতে ২২ এপ্রিল পর্যন্ত সারা দেশে জরুরি সেবা দেওয়া প্রতিষ্ঠান ছাড়া সরকারি-বেসরকারি সব অফিস এবং গণপরিবহন বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে ব্যবসাপ্রতিষ্ঠান।

গাজীপুর কথা
গাজীপুর কথা