ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৬/০৯/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৩৬ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫১২৯, নতুন ১১০৬ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫৭৮৭৩ জন। নতুন ১৭৫৩ জনসহ মোট সুস্থ ২৬৮৭৭৭ জন। একদিনে ১০৭৬৫ টি সহ মোট নমুনা পরীক্ষা ১৮৯৮৭৭৫টি।
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১২ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

সর্বশেষ:
২৬ সেপ্টেম্বর, বাঙালীর জাতীয় জীবনে একটি কালো অধ্যায়, জারি করা হয় কুখ্যাত ইনডেমনিটি অধ্যাদেশ মসজিদে বিস্ফোরণে হতাহতদের ৫ লাখ টাকা করে সহায়তা প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে পিএসসির নবনিযুক্ত চেয়ারম্যানের সাক্ষাৎ দেশব্যাপী রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান হচ্ছে ইউরোপে বাড়ছে রপ্তানি সম্ভাবনা গাজীপুরে ২৪ ঘন্টায় নতুন করে ১১ জন করোনা আক্রান্ত জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ স্মরণে ই-পোস্টার প্রকাশিত কালীগঞ্জে ভুল চিকিৎসায় রোগীর দৃষ্টিশক্তি হারানোর অভিযোগ জনগণকে ভালোবেসে তাদের সেবায় কাজ করতে হবে : চুমকি নাগরী ইউনিয়ন উপনির্বাচনে মনোনয়ন দাখিল করলেন আ’লীগের প্রার্থী গাজীপুরে অবস্থিত ডুয়েটে ভিসির রুটিন দায়িত্বে অধ্যাপক আসাদ দুর্গম চরাঞ্চলে ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে বিদ্যুৎ
৯৬

গাজীপুরের ৪১৬৩ শিক্ষক কর্মচারী পাচ্ছেন প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা

গাজীপুর কথা

প্রকাশিত: ২৯ জুন ২০২০  

প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পাচ্ছেন গাজীপুরের নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ৪ হাজারের বেশি শিক্ষক-কর্মচারী। করোনাভাইরাস প্রতিরোধ করতে গিয়ে অর্থাভাবে থাকা নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ৪১৬৩ শিক্ষক-কর্মচারীর জন্য ১ কোটি সাড়ে ৯১ লক্ষাধিক টাকা অনুদান প্রদান করা হয়েছে।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ১৭ মার্চ হতে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে বিপদে পড়েন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। কারণ, করোনাকালীন সরকারী ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীগণ তাদের বেতন-ভাতা নিয়মিত পেলেও নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা বেতন না পেয়ে বিপদে পড়েন। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষক-কর্মচারীরা তাদের বেতন-ভাতা না পেয়ে পরিবারের সদস্যদের নিয়ে অর্থকষ্টে দিন কাটাতে থাকেন। এসব অসহায় শিক্ষক-কর্মচারীর দুর্ভোগের কথা বিবেচনা করে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অনুকূলে অনুদান প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ হতে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের নামের তালিকা আহ্বান করা হয়। সংশ্লিষ্ট বিভাগের নির্দেশনা মোতাবেক যাচাই-বাছাই শেষে অন্যান্য জেলার মতো চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে গাজীপুর থেকেও নামের তালিকা পাঠানো হয়। গত ২৫ জুন প্রধানমন্ত্রীর কার্যালয় হতে গাজীপুর জেলার তালিকাভুক্ত ৪১৬৩ শিক্ষক-কর্মচারীর সবার জন্য মোট ১ কোটি ৯১ লাখ ৫২ হাজার ৫শ’ টাকা অনুদান অনুমোদন করা হয়। প্রতিজন শিক্ষক ৫ হাজার টাকা করে এবং প্রতি কর্মচারীর নামের বিপরীতে আড়াই হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। ওই টাকা ইতোমধ্যে জেলা প্রশাসকের ব্যাংক হিসেবে জমা হয়েছে। আনুষ্ঠানিকতা শেষে শীঘ্রই অনুদানের ওই অর্থ প্রত্যেকের হাতে হাতে চেক অথবা তাদের ব্যাংক বা মোবাইল এ্যাকাউন্টে পৌঁছে দেয়া হবে।

গাজীপুর কথা
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর