ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২২/০৬/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৭৬ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩৭০২ জন, নতুন ৪৮৪৬ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৬১১৫০ জন। নতুন ২৯০৩ জন সহ মোট সুস্থ ৭৮৮৩৮৫ জন । একদিনে ২৫০২৮ টি সহ মোট নমুনা পরীক্ষা ৬৩৭৬৮১৯।
  • বুধবার   ২৩ জুন ২০২১ ||

  • আষাঢ় ৯ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
টিকা তৈরিতে সক্ষম দেশগুলোর বৈশ্বিক সহযোগিতা দরকার: প্রধানমন্ত্রী সারাদেশ থেকে বিচ্ছিন্ন রাজধানী ঢাকা এডিবি ২৫ কোটি ডলার ঋণ দিচ্ছে বাংলাদেশকে ‘জুলাই থেকে বীর মুক্তিযোদ্ধাদের ২০ হাজার টাকা করে সম্মানী ভাতা’ গাজীপুরের প্রবেশমুখ গুলোতে পুলিশের কড়াকড়ি,ঢাকা প্রবেশে নিষেধাজ্ঞা সব রেকর্ড ছাড়িয়ে রিজার্ভ ৪৫.৪৬ বিলিয়ন ডলার

গাঁজা বৈধ করার পক্ষে জোরালো সমর্থন অ্যামাজনের

গাজীপুর কথা

প্রকাশিত: ২ জুন ২০২১  

বিশ্বের সর্ববৃহৎ ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজন জানিয়েছে, যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে গাঁজা বৈধকরণের যে প্রস্তাব আনা হয়েছে সেটিকে তারা সমর্থন করবে। এছাড়া অ্যামাজনে চাকরিপ্রার্থীরা গাঁজা গ্রহণ করেছেন কিনা (উইড টেস্ট) তা যাচাই করাও বাদ দেবে প্রতিষ্ঠানটি।

অ্যামাজনের ভোক্তা বিভাগের প্রধান ডেভ ক্লার্ক এক ব্লগ পোস্টে জানিয়েছেন, কোম্পানিটির পাবলিক পলিসি টিম যুক্তরাষ্ট্রের ‘মারিজুয়ানা সুযোগ পুনঃবিনিয়োগ ও প্রত্যাহার আইন ২০২১’ কে সক্রিয়ভাবে সমর্থন জানাবে। এই আইন পাস হলে কেন্দ্রীয় সরকার থেকে গাঁজাকে বৈধ ঘোষণা করা হবে।

ক্লার্ক আরও জানান, পরিবহন বিভাগের নিয়ন্ত্রণের বাইরে কোনো পদের জন্য তারা চাকরিপ্রার্থীদের আর গাঁজা পরীক্ষা করবে না।

যুক্তরাষ্ট্রের বেশ কিছু অঙ্গরাজ্যে গাঁজা বৈধ হলেও, কেন্দ্রীয় সরকার থেকে গাঁজা অবৈধ পণ্য হিসেবে তালিকাভুক্ত থাকায় দেশটির অনেক চাকরিপ্রার্থী গাঁজা গ্রহণের কারণে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি থেকে বঞ্চিত হন।

ডেভ বলেন, ‘অতীতে অনেক নিয়োগদাতার মতো আমরাও গাঁজা পরীক্ষায় পজিটিভ ফলাফল এলে চাকরিপ্রার্থীকে অযোগ্য বিবেচনা করতাম। যাহোক, যেহেতু যুক্তরাষ্ট্র জুড়ে অঙ্গরাজ্যগুলো সামনের দিকে এগিয়ে যাচ্ছে (গাঁজা বৈধকরণে), তাই আমরাও আমাদের পথ পরিবর্তন করেছি।’

এর আগে নিউইয়র্ক সিটিতে চাকরিতে অ্যামাজনের স্থানীয় অফিসে আবেদনকারীদের গাঁজা পরীক্ষা করা হয়েছিল বলে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করেছিল একটি গ্রুপ। উল্লেখ্য, নিউ ইয়র্কে গাঁজা বৈধ।

অ্যামাজন তাদের বিক্রির পণ্যের তালিকাতেও এখন পর্যন্ত গাঁজা অন্তর্ভুক্ত করেনি।

গাজীপুর কথা
গাজীপুর কথা