ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ৩০/১০/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ১৯ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫৯০৫, নতুন ১৬০৪ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৪০৬৩৬৪ জন। নতুন ১৪২২ জনসহ মোট সুস্থ ৩২২৭০৩ জন। একদিনে ১৪১৪১টি সহ মোট নমুনা পরীক্ষা ২৩২৪৭৩০ টি।
  • শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
করোনায় সশস্ত্রবাহিনী দৃষ্টান্ত স্থাপন করেছে: প্রধানমন্ত্রী আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ৪১শ কোটি ডলার ছাড়াল রিজার্ভ শিগগিরই ঢাকায় আসছেন এরদোয়ান ৮ ব্যক্তি ১ প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী সব জেলায় ১০ নভেম্বর থেকে ই-পাসপোর্ট ১ নভেম্বর থেকে খুলে দেয়া হচ্ছে গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্ক ১৪ নভেম্বর পর্যন্ত বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি
৬৬

গরমে প্রাণ জুড়াবে ড্রাই ফ্রুটস কুলফি

গাজীপুর কথা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

গরম হোক বা শীত যেকোনো সময় আইস্ক্রিম খান। শিশু থেকে বৃদ্ধ সবার পচন্দের তালিকায় রয়েছে বিভিন্ন স্বাদের আইস্ক্রিম। এটি এমন একটি খাবার, যা দেখলে লোভ সামলানো মুশকিল হয়ে পড়ে। তার উপর যদি হয় কুলফি আইসক্রিম। তাহলে তো কথাই নেই! আইক্রিমের মধ্যে কুলফি খেতে সবাই একটু বেশিই পছন্দ করে।
জেনে নিন বাড়িতে কীভাবে তৈরি করতে পারবেন ড্রাই ফ্রুটস কুলফি। খুবই মজা খেতে। ঘরোয়া পদ্ধতিতে বানানো এই কুলফিতে বাড়ির ছোট থেকে বড় সবাই আনন্দ মজবেই! রইল রেসিপি-

উপকরণ: 
দুধ  ১ লিটার, কনডেন্সড মিল্ক  হাফ কাপ, কাজু বাদাম, পেস্তা,আমন্ড প্রয়োজনমতো, এলাচ গুঁড়া সামান্য, কেশর এক চিমটই।

প্রণালী: 
প্রথমে একটি পাত্রে দুধ নিয়ে ফুটতে দিন। দুধ একেবারে ঘন হয়ে প্রায় অর্ধেক হলে তাতে কনডেন্সড মিল্ক ও সামান্য লবণ দিয়ে  ভালোভাবে মেশান। একটু নেড়ে তাতে কেশর, কাজুবাদাম, পেস্তা, আমন্ড কুচি, এলাচ গুঁড়া দিয়ে ভালো করে মিশিয়ে দিন।

এবার ঘন ঘন নেড়ে নামিয়ে নিন। অবশ্যই মিষ্টি চেখে নেবেন। এরপর মিশ্রণটি ঠান্ডা হলে কুলফির মোল্ডে ঢেলে সারারাত ফ্রিজে রেখে জমিয়ে নিন। এবার ফ্রিজ  থেকে বার করে উপরে বাদাম কুচি ছড়িয়ে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন ড্রাই ফ্রুটস কুলফি। 

গাজীপুর কথা
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর