ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৪/০২/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ০৫ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮৩৭৯, নতুন ৪২৮ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৪৪৫৪৪ জন। নতুন ৯১১ জন সহ মোট সুস্থ ৪৯৩৭৯৮ জন। একদিনে ১৬১৫২টি সহ মোট নমুনা পরীক্ষা ৩৯৮৭৬৭৬টি।
  • বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১২ ১৪২৭

  • || ১৩ রজব ১৪৪২

সর্বশেষ:
বাংলাদেশেই যুদ্ধবিমান তৈরি করা হবে : প্রধানমন্ত্রী বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর ও বিশিষ্ট অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ৫৭ লাখ কৃষক পেলেন ৩৭২ কোটি টাকার প্রণোদনা টিকা কিনতে ৯৪ কোটি ডলার সহায়তা দেবে এডিবি করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা বিশ্ব স্বাস্থ্য সংস্থার রাত-দিন চলছে কাজ, মেট্রোরেলের লাইন বসেছে ৭ কিলোমিটার বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর, রোমানিয়া হল খুলছে ১৭ মে, বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২৪ মে : শিক্ষামন্ত্রী বন্ডের বাজার রমরমা ॥ রেকর্ড পরিমাণ লেনদেন আর্থিক প্রতিষ্ঠানে লুটপাট ঠেকাতে বলেছেন হাইকোর্ট ডুয়েটে ‘রিসার্চ প্রোপোজাল,পাবলিকেশন অ্যান্ড ডকুমেন্টেশন’ কর্মশালা ভালুকায় বাংলাদেশ পরিবেশ আন্দোলনের আঞ্চলিক শাখা কমিটি গঠিত কাপাসিয়ায় ঘর পেল অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২ পরিবার

কালীগঞ্জে অবৈধ ইটভাটায় উচ্ছেদে অভিযান, জরিমানা ২০ লাখ টাকা

গাজীপুর কথা

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২১  

গাজীপুরের কালীগঞ্জে অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান চালিয়েছে গাজীপুর পরিবেশ অধিদপ্তর। অভিযানের নেতৃত্ব দিয়েছেন পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের মনিটরিং এন্ড এনফর্সমেন্ট উইংয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।  

গাজীপুর পরিবেশ অধিদপ্তর সূত্র জানায়, বুধবার সকালে পরিচালিত অভিযানে ৪টি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেয়া হয় এবং সর্বমোট ২০ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। ইটভাটাগুলোর মধ্যে কালীগঞ্জের কলাপাটুয়া এলাকার মেসার্স ফারুক ট্রেডার্স (এমএসএম ব্রিকস) কে ৪ লাখ টাকা, জামালপুর এলাকার মেসার্স ভূঁঞা ট্রেডিং কর্পোরেশনকে ৪ লাখ টাকা, জামালপুর এলাকার মেসার্স হাসেন আলি এন্ড কোং কে ৬ লাখ টাকা এবং মেসার্স আর এফ এস ব্রিক্সকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় এস্কেভেটর মেশিন দিয়ে গুঁড়িয়ে ইটভাটাগুলোর কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মো: আশরাফ উদ্দিন, সহকারী পরিচালক মো: মমিন ভূঁইয়া। এসময় আইনশৃঙ্খলা রক্ষা ও সার্বিক সহযোগিতায় নিয়োজিত ছিলেন গাজীপুর জেলা পুলিশ, গাজীপুর র‌্যাব-১।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মো: আশরাফ উদ্দিন জানান, অবৈধ ইটভাটা বিরোধী এই অভিযান অব্যাহত থাকবে।

গাজীপুর কথা