ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৪/০১/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ২০ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮০২৩, নতুন ৪৭৩ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৩১৭৯৯ জন। নতুন ৫১৪ জন সহ মোট সুস্থ ৪৭৬৪১৩ জন। একদিনে ১৪১৬৯টি সহ মোট নমুনা পরীক্ষা ৩৫৫৫৫৫৮টি।
  • সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
ঢাকায় পৌঁছাল ভ্যাকসিনের প্রথম চালানের ৫০ লাখ ডোজ ইতিহাস সৃষ্টি করলেন প্রধানমন্ত্রী, বাড়ি পেল ৭০হাজার গৃহহীন পরিবার ২৫ জানুয়ারি, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৭তম জন্মবার্ষিকী ২৭ জানুয়ারি করোনার প্রথম টিকা পাবেন কুর্মিটোলার নার্স কাপাসিয়ায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ভূমিহীন ও গৃহহীনরা প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ভালুকার ১৯৯ গৃহহীন পরিবার গাজীপুরের গাছা’য় বঙ্গবন্ধু কলেজের ভবন উদ্বোধন গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট প্রকাশ কালিয়াকৈরে গৃহহীন বিধবাকে গৃহ নির্মাণ করে দিল পল্লীবিদ্যুৎ সমিতি প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন শ্রীপুরের ২০ পরিবার বাংলাদেশকে করোনার টিকা উপহার দেবে চীনা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শিল্পনগরে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বার্জার পেইন্টস বীর মুক্তিযোদ্ধাদের ভাতা যাবে মোবাইলে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী কালিয়াকৈরে গুরুত্বপূর্ণ সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন ভালুকায় নৌকা প্রার্থীর পক্ষে ব্যবসায়ী সমিতির মতবিনিময় সভা
৬৫

কালিয়াকৈরে অনলাইনে নিষিদ্ধ বিট কয়েন কেনা-বেচা, আটক ১

গাজীপুর কথা

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

অনলাইনে নিষিদ্ধ বিট কয়েন কেনা-বেচা এবং বিদেশে অর্থ পাচারের অপরাধে গাজীপুর থেকে এক যু্ককে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার (১৩ জানুয়ারি) কালিয়াকৈর উপজেলার সফিপুর আন্দারমানিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার রায়হান হোসেন (২৯) আন্দারমনিক পূর্বপাড়া এলাকার আতর আলীর ছেলে। র‌্যাব-১ এর উপ-অধিনায়ক মেজর গাজী আশিকুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রায়হান দীর্ঘদিন ধরে অনলাইনে ভার্চুয়াল মুদ্রা বিট কয়েন লেনদেন করে আসছিল। বুধবার র‌্যাব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সফিপুর দক্ষিণপাড়াস্থ আতর আলীর বাসার নিচ তলা থেকে রায়হানকে গ্রেফতার করে। রায়হান বিট কয়েন কেনা-বেচাসহ মানি লন্ডারিং, ক্রেডিট কার্ড হ্যাকিংয়ের মাস্টারমাইন্ড।

র‌্যাব জানায়, রায়হানের কাছ থেকে ১৯টি ভুয়া জাতীয় পরিচয়পত্র, ২২টি সিমকার্ড, নগদ ২৫ ডলার, এক হাজার ২৭৫ টাকা, একটি কম্পিউটার, ৩টি মোবাইল ফোন, একটি অডি গাড়ি ক্রয়-বিক্রয়ের সনদপত্র, ৩টি ভুয়া চালান বই, একটি ট্রেড লাইসেন্স, টিন নম্বর ও বিভিন্ন ব্যাংকের ৪টি চেক বই উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে রায়হান জানান, ২০০৬ সালে কম্পিউটারের উপর প্রশিক্ষণ গ্রহণ করেন তিনি। এরপর ২০১১ সাল থেকে ওয়েবসাইট ডেভেলপমেন্ট, ডিজাইনের করে আসছিলেন। ২০২০ সালের জুন থেকে সাইদ (২২) নামের এক পাকিস্তানি নাগরিকের সহায়তায় বিট কয়েনের মাধ্যমে প্রতারণা করে আসছেন। প্রতারণার মাধ্যমে এ পর্যন্ত ৩৫ হাজার ডলার হাতিয়ে নিয়েছেন বলে জানান তিনি।

প্রতারণার টাকা দিয়ে ৬ মাস আগে ১ কোটি ৭ লাখ টাকা দিয়ে একটি গাড়িও কিনেছেন বলে র‌্যাবের কাছে স্বীকার করেছেন তিনি।

গাজীপুর কথা
গাজীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর