ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৫/জুলাই/২০২০ : করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৫৫ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২০৫২, নতুন ২৭৩৮ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬২৪১৭, মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭২৬২৫ জন, একদিনে ১৩৯৮৮ জনের নমুনা পরীক্ষা।
  • সোমবার   ০৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ডেল্টা প্ল্যান বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাউন্সিল গঠন চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা ৭ জুলাইয়ের মধ্যে ঢাবিতে পুরোদমে অনলাইন ক্লাস ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ চলতি মাসেই জুনের বেতন পাবেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার ৩টি ওয়ার্ডের লকডাউন প্রত্যাহার অনলাইনে পশুর হাটের উদ্যোগ গাজীপুর জেলা প্রশাসনের শ্রীপুরে মুজিববর্ষ উপলক্ষে নেতাকর্মীদের মাঝে গাছের চারা বিতরণ
৬৭

কাপাসিয়ায় ১০২০ দুস্থ শিশুর ঘরে পৌঁছাল প্রধানমন্ত্রীর উপহার

গাজীপুর কথা

প্রকাশিত: ২৭ জুন ২০২০  

এইপ্রথম প্রযুক্তি ব্যবহার করে গাজীপুরের কাপাসিয়া উপজেলায় ঘরে ঘরে পৌঁছে দেওয়া হলো প্রধানমন্ত্রীর উপহার শিশুখাদ্য। আর প্রযুক্তি ব্যবহারের এই উদ্যোগটি নেন গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। এতে তিনদফায় আজ শুক্রবার পর্যন্ত উপজেলার এক হাজার ২০ জন দুস্থ, অনাথ, ও প্রতিবন্ধীসহ দরিদ্র শিশু পেল প্রধানমন্ত্রীর ‘উপহার’।

উপজেলা পরিবার-পরিকল্পনা কর্মকর্তা আবদুর রহিম জানান, ‘মা ও শিশু স্বাস্থ্য ব্যবস্থাপনা সফটওয়্যার’-এ থাকা ১৫ হাজারেও বেশি শিশুর ডাটাবেজ থেকে তথ্য নেওয়া হয়। তা যাচাই করেন স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা বিভাগের ২০০ কর্মী। 

গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি বলেন, ‘দুস্থ, অনাথ, ও প্রতিবন্ধীসহ দরিদ্র শিশুদের অগ্রাধিকার দিয়ে তালিকা প্রস্তুত করতে প্রযুক্তির ব্যবহার করা হয়েছে। এতে শিশুখাদ্য বিতরণে শতভাগ স্বচ্ছ আর সহজতর হয়েছে।’ তিনি আরো বলেন, ‘কাপাসিয়া উপজেলার সুবিধাবঞ্চিত মানুষদের ডাটাবেজ তৈরির কাজও চলছে।’

গাজীপুর কথা
গাজীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর