ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ৩০/১০/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ১৯ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫৯০৫, নতুন ১৬০৪ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৪০৬৩৬৪ জন। নতুন ১৪২২ জনসহ মোট সুস্থ ৩২২৭০৩ জন। একদিনে ১৪১৪১টি সহ মোট নমুনা পরীক্ষা ২৩২৪৭৩০ টি।
  • শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১৪ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
করোনায় সশস্ত্রবাহিনী দৃষ্টান্ত স্থাপন করেছে: প্রধানমন্ত্রী আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ৪১শ কোটি ডলার ছাড়াল রিজার্ভ শিগগিরই ঢাকায় আসছেন এরদোয়ান ৮ ব্যক্তি ১ প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী সব জেলায় ১০ নভেম্বর থেকে ই-পাসপোর্ট ১ নভেম্বর থেকে খুলে দেয়া হচ্ছে গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্ক ১৪ নভেম্বর পর্যন্ত বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি
৫২

কাপাসিয়ায় জমি সংক্রান্ত বিরোধে প্রবাসীর সাংবাদিক সম্মেলন

গাজীপুর কথা

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

গাজীপুরের কাপাসিয়ায় পারিবারিক জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মিথ্যা মামলা, হয়রানি ও ষড়ষন্ত্রের বিরুদ্ধে উপজেলায় আমরাইদ গ্রামের আমেরিকা প্রবাসী মোঃ আলাউদ্দিন শিকদার সংবাদ সম্মেলন করেছেন। আজ বৃহষ্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে তার নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন করা হয়।

লিখিত বক্তব্যে জানা যায়, আলাউদ্দিন শিকদারের আমরাইদ বাজারের পৈত্রিক সম্পত্তিতে দোকান ঘর নির্মণে বাঁধা প্রদান করেন তার চাচাতো ভাই সিদ্দিক শিকদার। সে আড়াই কাঠা জমি বিক্রির নাম করে বিভিন্ন সময়ে আলাউদ্দিন শিকদারের কাছ থেকে ৩১ লাখ টাকা নিলেও তাকে জমি বুঝিয়ে দেয়নি। এ নিয়ে দীর্ঘদিন ধরে তাদের মধ্যে বিরোধ চলছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান, থানার ওসি ও এলাকার গণমান্য ব্যক্তিদের উপস্থিতে টাকা দাবির সপক্ষে ২টি চেক প্রদান করেন। অথচ দীর্ঘদিন অতিবাহিত হলেও পাওনা টাকা দেবে বলে কালক্ষেপ করছেন।

তাদের পৈত্রিক সম্মতি নিজেদের মধ্যে ভাগ-বন্টন না হওয়ায় তাদের মধ্যে দীর্ঘদিন ধরে এ বিরোধ চলছে। সিদ্দিক শিকদার সমহারে বন্টনের কথা বিবেচনা না করে তার ইচ্ছা মতো জোরপূর্বক আমরাইদ বাজারের মূল্যবান সম্পত্তি সে এবং তার ভাইদের ভোগ দখলে নিয়ে যায়।

এ ছাড়া সংবাদ সম্মেলনে উপস্থিত সিদ্দিক শিকদারের ভাইপো ড. আসাদুল্লাহ সরকার ও মোঃ ইকবাল সরকার জানান, আমরাইদ বাজারের পাশে তাদের ভোগদখলিয় ৩২ বিঘা সম্পত্তি অন্যায় ভাবে জাল দলিল তৈরি করে জোরপূর্বক তাদের মামা দখলে নেওয়ার চেষ্টা করছেন।

আলাউদ্দিন শিকদার বলেন, আমার চাচাতো ভাইয়ের ছেলে মাহমুদুল হক তুহিন যয়ষন্ত্রমূলক ভাবে সিদ্দিককে মদদ দিয়ে আমাদের ন্যয্য হিস্যা থেকে বিঞ্চিত করছে। সে নানা কৌশলে প্রলোভন দেখিয়ে ব্যবসার কথা বলে আমার কাছ থেকে ৭-৮ লাখ টাকা এবং ব্যাংক থেকে ঋণ নিয়ে দেওয়ার নাম করে স্থানীয় মহসিন খানের কাছ থেকে ৫২ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। টাকা ফেরত চাইলে প্রাণনাশসহ নানা ভাবে হয়রানির হুমকি দেয়। এ ব্যাপারে কাপাসিয়া থানায় ১৫টি জিডি ও অভিযোগ দিলেও থানা পুলিশ কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি বলে তিনি জানান।

তিনি আরো বলেন, সিদ্দিক শিকদার এলাকায় ভয়ংকর সন্ত্রাসী, ভূমিদস্যু, চাঁদাবাজ, মামলাবাজ হিসেবে পরিচিত। সে বিভিন্ন সময় প্রভাব খাটিয়ে পরিকল্পিতি ভাবে অসৎ উদ্দেশ্যে অতিরিক্ত সম্পত্তি দখলের চেষ্টা চালায়। ২১ অক্টেবর আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে সংবাদ সম্মেলনও করেছে। তার সকল অভিযোগ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত। আমি এর তিব্র নিন্দা জানাই।   

এ সময় প্রতিবেশী আবুল কাশেম মোল্লা, বেলায়েত হোসেন লিটন, এবিএম কাউছার আহমেদ বাবুসহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা
গাজীপুর বিভাগের পাঠকপ্রিয় খবর