ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ১১/আগস্ট/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৩৩ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৪৭১, নতুন ২৯৯৬ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ২৬৩৫০৩, নতুন ১৫৩৫ জনসহ মোট সুস্থ ১৫১৯৭২ জন, একদিনে ১৪৮২০ টি সহ মোট নমুনা পরীক্ষা ১২৮৭৯৮৮ টি।
  • বুধবার   ১২ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৭ ১৪২৭

  • || ২২ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
মাস্ক পরাতে ভ্রাম্যমান আদালত পরিচালনার নির্দেশ প্রধানমন্ত্রীর পোশাক রপ্তানিতে বিশ্বে দ্বিতীয় বাংলাদেশ সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ জিডিপি প্রবৃদ্ধি ৫.২৪% স্বাস্থ্যবিধি মেনে সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা! ভারতের ওপর দিয়ে নেপালকে ট্রানজিট দিচ্ছে বাংলাদেশ কালীগঞ্জে বঙ্গমাতা`র জন্মবার্ষিকীতে সেলাই মেশিন ও চারা গাছ বিতরণ কালিয়াকৈরে কারখানার খাবার খেয়ে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ ভালুকায় আইন শৃঙ্খলার ব্যাপক উন্নীত, স্বস্থিতে এলাকাবাসী
৩৫৮

করোনা পরীক্ষার নামে আসবে বার্তা, ক্লিক করলেই বিপদ

গাজীপুর কথা

প্রকাশিত: ২১ জুন ২০২০  

করোনাভাইরাস পরীক্ষার বার্তা আসবে ইমেইল, আর সেই ইমেইল ক্লিক করলেই ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য চুরি হয়ে যেতে পারে এমন আশঙ্কার কথা জানিয়েছে সতর্ক করেছে ভারতের তথ্য প্রযুক্তি মন্ত্রকের কম্পিউটার এমারজেন্সি রেসপনস টিম।

তারা জানিয়েছে, রোববার (২১ জুন) থেকেই ইমেইল এর মাধ্যমে এই ফিশিং আক্রমণ শুরু করতে পারে অসাধুরা।

জানা গেছে, প্রথমে কোনও ব্যক্তির ফোনে কোভিড সংক্রান্ত কোনও ইমেল বা বার্তা আসবে। সেখানেই থাকবে সেই ভয়ানক লিঙ্ক যা একটি ভুয়া ওয়েবসাইটে নিয়ে যাবে। কিংবা ফোনে ডাউনলোড হয়ে যাবে ম্যালওয়্যার জাতীয় ভাইরাস। চুরি হতে পারে সব তথ্য। সম্ভাব্য যে ইমেল আইডি থেকে মেল আসতে পারে তা হলো [email protected]।এই ইমেইল দেখে সরকারি মনে হলেও এই ফাঁদে পা দিলেই সব তথ্য চুরি করবে দুষ্কৃতীরা।

কম্পিউটার এমারজেন্সি রেসপনস টিম আরও জানিয়েছে, কমপক্ষে ২০ লাখ মানুষের কাছে যেতে পারে এই ইমেইল। দিল্লি, মুম্বই, চেন্নাই ও আহমেদাবাদে বিনামূল্যে কোভিড পরীক্ষা এই বিষয়ে পৌঁছবে বার্তা। কোনও ব্যক্তি তথ্য দিয়ে দিলেই বিপদ।

এছাড়া এই ধরনের ইমেইল এলে তা চেক করতে মানা করা হয়েছে। এমনকি পরিচিত কেউ যদি এই মেল পাঠান তখনও না। মেল আসা মাত্র [email protected] এখানে সমস্ত তথ্য জানাতে অনুরোধ করেছে সংস্থাটি।

গাজীপুর কথা
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর