ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় মোট টিকা নিয়েছেন এক লাখ ৮১ হাজার ৯৮৫ জন। এখন পর্যন্ত টিকা নিয়েছেন ২৬ লাখ ৭৩ হাজার ৩৮ জন। করোনা আপডেট বাংলাদেশ ২৫/০২/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ০৫ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৮৩৮৪, নতুন ৪১০ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৪৪৯৫৪ জন। নতুন ৯৫৭ জন সহ মোট সুস্থ ৪৯৪৭৫৫ জন। একদিনে ১৫৫৬০টি সহ মোট নমুনা পরীক্ষা ৪০০৩২২৬টি।
  • শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৭

  • || ১৪ রজব ১৪৪২

সর্বশেষ:
পিলখানার শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বাংলাদেশ থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট আমদানি করার আগ্রহ প্রকাশ করেছে ভুটান। ৫৭ লাখ কৃষক পেলেন ৩৭২ কোটি টাকার প্রণোদনা বৈদেশিক মুদ্রার রিজার্ভে নতুন রেকর্ড করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা বিশ্ব স্বাস্থ্য সংস্থার রাত-দিন চলছে কাজ, মেট্রোরেলের লাইন বসেছে ৭ কিলোমিটার বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে সিঙ্গাপুর, রোমানিয়া হল খুলছে ১৭ মে, বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২৪ মে : শিক্ষামন্ত্রী বন্ডের বাজার রমরমা ॥ রেকর্ড পরিমাণ লেনদেন আর্থিক প্রতিষ্ঠানে লুটপাট ঠেকাতে বলেছেন হাইকোর্ট ডুয়েটে ‘রিসার্চ প্রোপোজাল,পাবলিকেশন অ্যান্ড ডকুমেন্টেশন’ কর্মশালা ভালুকায় বাংলাদেশ পরিবেশ আন্দোলনের আঞ্চলিক শাখা কমিটি গঠিত কাপাসিয়ায় ঘর পেল অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২ পরিবার

এক বাছুরের দুই মাথা ও চার চোখ

গাজীপুর কথা

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২১  

কুড়িগ্রাম সদরের বেলগাছা ইউনিয়নের খলিলগঞ্জ এলাকায় দুই মাথা ও চার চোখবিশিষ্ট একটি অস্বাভাবিক বকনা বাছুর প্রসব করেছে একটি গাভি।

রোববার (১০ জানুয়ারি) ভোর ৬টায় বাছুরটি প্রসব করে ওই গাভিটি।

গাভিটির মালিক জেলা সদরের বেলগাছা ইউনিয়নের কালে গ্রামের মৃত আফজাল হোসেনের স্ত্রী শাহেদা বেগম।

শাহেদা বেগম বলেন, ‘গাভিটি আমার গৃহপালিত। চার বছর আগে বিদেশি ষাঁড়ের মাধ্যমে প্রজনন দিয়ে তার জন্ম হয়। প্রাপ্ত বয়স্ক হলে প্রজননের জন্য ইঞ্জেকশন দেয়া হয়। দীর্ঘ আট মাস ২৩ দিন পর দুই মাথা ও চার চোখবিশিষ্ট একটি বকনা বাছুর প্রসব করেছে গাভিটি।’

তিনি জানান, বাছুরটি এখনো নড়াচড়া করছে। উঠে দাঁড়ানোর চেষ্টা করলেও দুই মাথার ভারের কারণে উঠে দাঁড়াতে পারছে না।

স্থানীয় নুর ইসলাম নামের এক ব্যক্তি জানান, বকনা বাছুরটি সকাল থেকে এখন পর্যন্ত দেড় কেজি শাল দুধ খেয়েছে। বাছুরটি অস্বাভাবিক। অস্বাভাবিক প্রকৃতির এই বাছুরটিকে দেখার জন্য সকাল থেকে মানুষজন ভিড় করছে।

জেলার অতিরিক্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মকবুল হোসেন জানান, হরমোনাল ইনব্যালান্সের কারণে এরকম বাছুর প্রসব করার সম্ভাবনা থাকে। এছাড়া প্রজননগত কারণেও এরকম অস্বাভাবিক বাছুর প্রসব হতে পারে। তবে এমন বাছুর প্রসব খুব একটা দেখা যায় না।

গাজীপুর কথা