ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ২৪/০৬/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৮১ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৩৮৬৮ জন, নতুন ৬০৫৮ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৭২৯৩৫ জন। নতুন ৩২৩০ জন সহ মোট সুস্থ ৭৯৪৭৮৩ জন । একদিনে ৩০৩৯১ টি সহ মোট নমুনা পরীক্ষা ৬৪৩৫৪৬৬।
  • শুক্রবার   ২৫ জুন ২০২১ ||

  • আষাঢ় ১২ ১৪২৮

  • || ১৫ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
আওয়ামীলীগের নেতা-কর্মীকে বাংলার জনগণের পাশে দাঁড়ানোর আহবান : প্রধানমন্ত্রীর টিকা তৈরিতে সক্ষম দেশগুলোর বৈশ্বিক সহযোগিতা দরকার: প্রধানমন্ত্রী দমকা হাওয়া ও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা এডিবি ২৫ কোটি ডলার ঋণ দিচ্ছে বাংলাদেশকে ‘জুলাই থেকে বীর মুক্তিযোদ্ধাদের ২০ হাজার টাকা করে সম্মানী ভাতা’ গাজীপুরের প্রবেশমুখ গুলোতে পুলিশের কড়াকড়ি,ঢাকা প্রবেশে নিষেধাজ্ঞা সব রেকর্ড ছাড়িয়ে রিজার্ভ ৪৫.৪৬ বিলিয়ন ডলার

ঈদে মিলাদুন্নবী ৩০ অক্টোবর

গাজীপুর কথা

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

দেশের আকাশে হিজরি ১৪৪২ সালের রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় আগামী ৩০ অক্টোবর সারাদেশে সামাজিক দূরত্ব বজায় রেখে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত হবে।

ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে ধর্ম সচিব মো. নূরুল ইসলামের সভাপতিত্বে মঙ্গলবার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে অনলাইন আন্ত:মন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়। সভায় জাতীয় পর্যায়ে কর্মসূচী প্রণয়ন এবং সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। 

সভায় ধর্ম সচিব মো. নূরুল ইসলাম জানান, করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় এ বছর স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রেখে যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন করা হবে। এক্ষেত্রে প্রযুক্তিগত সুবিধা ব্যবহার করা হবে।

এ উপলক্ষে সরকারি, আধা-সরকারি ভবন, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি ভবন ও সশস্ত্র বাহিনীর সব স্থাপনায় জাতীয় পতাকা উত্তোলন করা হবে। জাতীয় পতাকা ও ‘কালিমা তায়্যিবা’ লিখিত ব্যানার ঢাকা মহানগরীর গুরুত্বপূর্ণ ট্রাফিক আইল্যান্ড ও লাইট পোষ্টে প্রদর্শনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) রাতে সরকারি ভবনগুলো ও সামরিক গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো আলোক সজ্জা করা হবে।

সভায় সিদ্ধান্ত হয়, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে এবং হযরত মোহাম্মদ (সা.) এর জীবনীর উপর আলোচনা সভা ও মাহফিলসহ বিশেষ কর্মসূচী নেয়া হবে। 

সভায় আরো সিদ্ধান্ত হয়,  ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে দেশের সব হাসপাতাল, কারাগার, সরকারি শিশু সদন, বৃদ্ধ নিবাস, মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশনের ব্যবস্থা করা হবে। বিদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও মিশন যথাযথভাবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করবে। এ উপলক্ষে সারাদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রক্ষার্থে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গাজীপুর কথা
গাজীপুর কথা