ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ০৮/আগস্ট/২০২০: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ৩২ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৩৬৫, নতুন ২৬১১ জনসহ আক্রান্তের সংখ্যা বেড়ে ২৫৫১১৩, নতুন ১০২০ জনসহ মোট সুস্থ ১৪৬৬০৪ জন, একদিনে ১১৭৩৭ টি সহ মোট নমুনা পরীক্ষা ১২৪৯৫৬০ টি।
  • রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
আজ জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে সপ্তাহব্যাপী প্রদশর্নী শুরু আজ একাদশের ভর্তি শুরু হচ্ছে আজ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর: প্রধানমন্ত্রী ফজিলাতুন্নেছা মুজিব নারী সমাজের প্রেরণার উৎস: রাষ্ট্রপতি বঙ্গমাতার জন্মদিনে ১৩০০ নারীকে প্রধানমন্ত্রীর উপহার মাহিন্দা রাজাপাকসেকে শেখ হাসিনার অভিনন্দন আদিবাসী শব্দ ব্যবহার না করতে তথ্য বিবরণী জারী করেছে সরকার কালিয়াকৈরে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল গাসিক মেয়রের নির্দেশে বন্যার্তদের ত্রাণ পৌঁছে দিচ্ছেন কাউন্সিলররা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিবসে কাপাসিয়ায় সেলাই মেশিন বিতরণ
৩০১

ইলিশের দাম কেজিতে ২শ’ টাকা কমেছে

গাজীপুর কথা

প্রকাশিত: ১০ জুলাই ২০২০  

রাজধানীর পাইকারি মাছের আড়তে কেজিতে ২শ’ টাকা পর্যন্ত কমেছে ইলিশের দর। জাটকা সংরক্ষণের সুফল হিসেবে বাজারে দেখা মিলছে বড় ইলিশ। সরবরাহ বাড়ায় দেশি এবং চাষের মাছের দামও কমেছে কেজিতে ১০০ টাকা পর্যন্ত। ঈদের পর ইলিশ এবং অন্যান্য মাছের দাম আরো কমতে পারে বলে জানান আড়ৎদাররা।

রাজধানীর পাইকারি মাছের আড়ত শোয়ারিঘাট। ভোর থেকেই রুপালি ইলিশের সরব উপস্থিতি। ইলিশ ঘিরেই পাইকারদের হাঁকডাক।

আড়তদাররা বলছেন, জাটকা সংরক্ষণের কারণে বাজারে দেখা মিলছে বড় ইলিশের। এক থেকে দেড় কেজি ইলিশের দাম ২শ’ টাকা কমে বিক্রি হচ্ছে ১১শ’ থেকে ১২শ’ টাকায়। ৭শ’ থেকে ৯শ’ গ্রাম ওজনের ইলিশ পাওয়া যাবে ৭শ’ থেকে ৮শ’ টাকায়।

বাজারে বেড়েছে অন্যান্য মাছের সরবরাহ। নদীর পানি কমতে থাকায় মাছের সরবরাহ আরো বাড়বে বলে জানান আড়তদাররা। ইলিশের সরবরাহ বাড়ায় অন্যান্য মাছের দামেও পড়েছে প্রভাব।

চাষের এবং নদীর মাছের দাম কেজিতে একশ টাকা পর্যন্ত কমে দেশি টেংরা ২৫০, রুই মাছ ১৮০, তেলাপিয়া ১৩০, এবং চাষের কৈ মাছ বিক্রি হচ্ছে ১১০ টাকায়।

গাজীপুর কথা
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর