ব্রেকিং:
করোনা আপডেট বাংলাদেশ ১৭/০৪/২০২১: করোনা আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে ১০১ জনের মৃত্যু এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ হাজার ২৮৩ জন, নতুন ৩ হাজার ৪৭৩ জন সহ আক্রান্তের সংখ্যা বেড়ে ৭ লাখ ১৫ হাজার ২৫২ জন। নতুন ৫ হাজার ৯০৭ জন সহ মোট সুস্থ ৬ লাখ ৮ হাজার ৮১৫ জন । একদিনে ১৬ হাজার ১৮৫টি সহ মোট নমুনা পরীক্ষা ৫১ লাখ ৫০ হাজার ৬৬৩ টি।
  • রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৪ ১৪২৮

  • || ০৬ রমজান ১৪৪২

সর্বশেষ:
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা কিংবদন্তী অভিনেত্রী সারাহ বেগম কবরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। প্রধানমন্ত্রীর শোক প্রকাশ। ১৭ এপ্রিল মুজিব নগর দিবস, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ ইতিহাসের এক চির ভাস্বর অবিস্মরণীয় দিন দেশ গঠনে নিজ নিজ দায়িত্ব পালন করুন: রাষ্ট্রপতি মুজিবনগর দিবস উপলক্ষে ই-পোস্টার প্রকাশ প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাবে ৩৬ লাখ পরিবার ১৭ এপ্রিল থেকে প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট করোনা রোগীর সহায়তায় বিমান বাহিনীর জরুরি সেবা করোনায় ক্ষতিগ্রস্ত ৫০ লাখ দরিদ্র পরিবারকে ২৫০০ টাকা দেয়ার উদ্যোগ করোনামুক্ত হওয়ার ২৮ দিন পর টিকা নেওয়া যাবে

আমি তার মরদেহ দেখেছি,কোনো অস্বাভাবিক চিহ্ন দেখিনি:ডা. নাফিস রহমান

গাজীপুর কথা

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২১  

সামাজিক মাধ্যমে রাষ্ট্রবিরোধী প্রচারণা, বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি ও ত্রাণ বিতরণ নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে গত বছর ৬ মে লেখক মুশতাক আহমেদকে গ্রেপ্তার করেছিল ব়্যাব৷

‘I am Bangladeshi’ পেইজ থেকে রাষ্ট্রের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে বিভিন্ন পোস্ট দেওয়ায় মাধ্যমে জনগণের মধ্যে বিভ্রান্তি, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টির অপরাধে ডিজিটাল আইনের ২১/২৫১)(খ)/৩১/৩৫ ধরায় মামলা হয় এবং ঐ পেইজে সম্পৃক্ত মুশতাক আহমেদকে গ্রেপ্তার করা হয়৷

হোয়াটস অ্যাপ ও ফেসবুক মেসেঞ্জারে কিশোর ও মুশতাকের সঙ্গে তাসনিম খলিল, জুলকারনাইন সামি, ওয়াহিদুন্নবী, ডেভিড বার্গম্যান এর ষড়যন্ত্রমূলক চ্যাটিংয়ের প্রমাণ পাওয়া যায়।

বর্তমানে বিচারাধীন এই মামলার জামিন বা সাজা প্রাপ্তি সম্পূর্ণ আদালতের উপর নির্ভরশীল। এখানে অন্য সরকার বা অন্য কারো কোন হাত নেই।  

গত বৃহস্পতিবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে কারাগারে মাথা ঘুরে পড়ে যান মুশতাক আহমেদ। মুশতাক আহমেদ হঠাৎ করে অসুস্থ বোধ করলে কারাগারের হাসপাতালেই সেবা দেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং সেখানকার চিকিৎসক ৮টা ২০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন।

ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দি অবস্থায় মৃত্যু হওয়া লেখক মুশতাক আহমেদের মরদেহে দেখে তার খালাতো ভাই চিকিৎসক ডা. নাফিস রহমান অস্বাভাবিক কোন কিছুই লক্ষ্য করেন নি বলে জানিয়েছেন। ভাইয়ের মৃত্যু নিয়ে কোনো ধরনের সন্দেহ উড়িয়ে দিয়ে নাফিস বলেন, আমি তো একজন চিকিৎসক। আমি তো একটি মরদেহ দেখলে বুঝি। আমি ওর পোস্টমর্টেমের সময় ভেতরেই ছিলাম। আমি কোনো সমস্যা দেখিনি। আমি তার মরদেহ দেখেছি, কোনো অস্বাভাবিক চিহ্ন দেখিনি।

মুশতাকের মৃত্যু নিয়ে পরিবারের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়া হবে কি না জানতে চাইলে নাফিস বলেন, আমি পরিবারের পক্ষ থেকেই বলছি, আপনারা ওনার জন্য দোয়া করবেন। এ ছাড়া আর কোনো বিবৃতি নেই।

তিনি আরো বলেন, যার জীবন আছে তার মৃত্যুও আছে। এই কথাটা আমরা সবাই জানি। এইটাই প্রকৃতির স্বাভাবিক নিয়ম। সকল জীব তো বটেই, সকল মানুষ কোন না কোনভাবে একসময় মারা যাবে। এইটা বড় একধরনের অনিশ্চয়তা। আমাদের উচিত মৃত্যু কে সহজ ভাবে মেনে নেয়া বা মেনে নিতে শেখা।

তিনি দেশবাসীর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তাঁর পরিবারের সকলের এই শোক সহ্য করার জন্য, সর্বশক্তিমান আল্লাহর কাছে দোয়া চেয়েছেন।

গাজীপুর কথা
গাজীপুর কথা